শামীমকে নিয়ে আশাবাদী রুবেল, ভাগাভাগি করবেন অভিজ্ঞতা

শামীম ঝড়ের দিনে শিরোপার আরও কাছে যাওয়া হয়নি প্রাইম ব্যাংকের

মিডল অর্ডারে ব্যাট হাতে দ্রুত গতিতে রান তোলা, বড় শট খেলার সামর্থ্য বেশ ভালোই শামীম হোসেন পাটোয়ারির। দলের প্রয়োজনে অফ স্পিনে কার্যকর, সাথে ফিল্ডিংয়ে তার চাইতে দক্ষ কাউকে এ মুহূর্তে খুঁজে পাওয়া কঠিন। পুরষ্কার হিসেবে ডাক পেয়ে যান জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি স্কোয়াডে। জাতীয় দলের অভিজ্ঞ পেসার পেসার রুবেল হোসেন বলছেন শামীম ভালো করবে, প্রয়োজনে নিজের অভিজ্ঞতা ভাগাভগি করবেন তার সাথে।

যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য শামীম পাওয়ার হিটিং আর ফিনিশিংয়ে কতটা সামর্থ্যবান সেটার নজির দেখিয়েছেন সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও (ডিপিএল)। ১৩ ইনিংসে ব্যাট হাতে ৩০.৩৭ গড়ে এক ফিফটিতে রান করেছেন ২৪৩। সবচেয়ে বড় ব্যাপার দলের প্রয়োজনীয় সময়ে রান তোলেন ১৪৬.৩৮ স্ট্রাইক রেটে।

প্রথমবারের মত জাতীয় দলের স্কোয়াডে, আজ (৫ জুলাই) করলেন প্রথম অনুশীলনও। বর্তমানে জিম্বাবুয়েতে আছে টাইগারদের টেস্ট দল। ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের সদস্যরা দেশ ছাড়বে পরের ধাপে।

তার আগে দুইদিনের অনুশীলন পর্ব মিরপুরে। যেখানে ওয়ানডে স্কোয়াডের রুবেল হোসেন ও টি-টোয়েন্টি স্কোয়াডের শামীম একসাথে অনুশীলনে নামেন। অভিজ্ঞ পেসার রুবেল এক ভিডিও বার্তায় শামীমকে নিয়ে আশার বেলুনে হাওয়া দিলেন। প্রয়োজনে নিজের এক যুগের জাতীয় দলের অভিজ্ঞতাও ভাগাভাগি করবেন।

তিনি বলেন, ‘শামীম পাটোয়ারি খুবই ভালো প্লেয়ার। বড় প্লেয়ার। বড় ছয় মারতে পারে। আমরা সবাই জানি। আমি নিজেও খেলেছি। ও ট্যালেন্ট প্লেয়ার। আশাকরি ও খুবই ভালো খেলবে। সিনিয়র হিসেবে আমি যেহেতু বোলার–কোনো বিষয় নিয়ে যদি সে জিজ্ঞেস করে আমার অভিজ্ঞতা তার সঙ্গে ভাগাভাগি করব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জিম্বাবুয়েতে রুবেলের বাজি ওয়ানডে, টি-টোয়েন্টিতে

Read Next

বাংলাদেশকে টপকে সুপার লিগের শীর্ষে ইংল্যান্ড

Total
1
Share