টেইলরের হ্যাটট্রিকের দিনে পাকিস্তানের হারের হ্যাটট্রিক

টেইলরের হ্যাটট্রিকের দিনে পাকিস্তানের হারের হ্যাটট্রিক
Vinkmag ad

পাকিস্তান নারী দলকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ নারী দল। রবিবার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ৩য় ও শেষ ম্যাচে অধিনায়ক স্টেফানি টেইলরের অলরাউন্ড পারফরম্যান্সে তারা জয়ী হয় ৬ উইকেটের ব্যবধানে। হ্যাটট্রিকও করেছেন টেইলর।

১০৩ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতে ওপেনার হেইলি ম্যাথুকে হারায় ক্যারিবিয়রা। আনাম আমিনের বলের দুর্দান্ত এক ক্যাচ নেন ডায়ানা বেগ।

দিয়ান্দ্রা ডটিন চার ও ছক্কা দিয়ে ভালো সূচনা করলেও ডায়ানা বেগের একই ওভারে আউট হয়ে সাজঘরে ফেরত যান। ঐ ওভারের শেষ বলে চমৎকার সুইংয়ে কাইশোনা নাইটকে পরাস্ত করেন ডায়ানা। ওয়েস্ট ইন্ডিজ ১৭ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়।

এরপর অধিনায়ক টেইলর ও কাইসিয়া নাইটের ৪৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে ৫ বল বাকি থাকতে জয় তুলে নেয় ক্যারিবিয়ানরা। টেইলর ৪৩ এবং নাইট ২৪ রানে অপরাজিত থাকেন। এছাড়া চেডিন নেশন করেন ২০ রান।

পাকিস্তানের পক্ষে ডায়ানা বেগ ২টি উইকেট নেন।

এর আগে পাকিস্তান ব্যাটিংয়ে নেমে স্টেফানি টেইলর ও আনিসা মোহাম্মদের দুর্দান্ত বোলিংয়ে ১০২ রানে অলআউট হয়ে যায়। সর্বোচ্চ ২৯ রান আলিয়া রিয়াজের। মুনিবা আলি ও নিদা দারের সংগ্রহ যথাক্রমে ১৮ ও ১৭ রান।

পাকিস্তানের ইনিংসের শেষ ওভারে আলিয়া রিয়াজ, ডায়ানা বেগ ও আনাম আমিনকে আউট করে হ্যাটট্রিক পূর্ণ করেন টেইলর। ৪ ওভারে ১৭ রান দিয়ে ৪ উইকেট নেন তিনি। এছাড়া আনিসা ৩টি এবং পেসার শামিলিয়া কনেল ২টি উইকেট আদায় করেন।

ম্যাচসেরার পুরস্কার যায় স্টেফানি টেইলরের হাতে। সিরিজ সেরা হয়েছেন শামিলিয়া কনেল।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাকিস্তান নারী দলঃ ১০২/১০ (১৯.৪), মুনিবা ১৮, জাভেরিয়া ৬, ইরাম ৪, নিদা ১৭, আলিয়া ২৯, সিদ্রা ৪, আয়েশা ৮, সানা ১, ডায়ানা ৫, নাশ্রা ০*, আনাম ০; কনেল ৪-০-২৪-২, অ্যালিন ১-০-১১-০, সেলমান ৩-০-১৩-০, ম্যাথুস ৪-০-১২-১, স্টেফানি ৩.৪-০-১৭-৪, আনিসা ৪-০-২৪-৩

ওয়েস্ট ইন্ডিজ নারী দলঃ ১০৬/৪ (১৯.১), ম্যাথুস ১, ডটিন ১৪, স্টেফানি ৪৩*, কাইশোনা ০, নেশন ২০, কাইসিয়া ২৪*; ডায়ানা ৪-০-১৭-২, আনাম ৪-০-১৮-১, সানা ৪-০-২৭-০, নিদা ৩.১-০-২৩-১, নাশ্রা ৪-০-২১-১

ফলাফলঃ ওয়েস্ট ইন্ডিজ নারী দল ৬ উইকেটে ম্যাচে জয়ী, ৩-০ তে সিরিজ জয়ী

ম্যাচ সেরাঃ স্টেফানি টেইলর (ওয়েস্ট ইন্ডিজ নারী দল)

সিরিজ সেরাঃ শামিলিয়া কনেল (ওয়েস্ট ইন্ডিজ নারী দল)।

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের বিশ্রাম প্রয়োজন ‘৮’ সপ্তাহ

Read Next

আইসিসি ইভেন্ট আয়োজনের আগ্রহ দেখিয়েছে ‘১৭’ দেশ

Total
8
Share