মূল ম্যাচেও প্রচুর রানের আশা মিরাজের

'ব্যাটসম্যান হিসেবে আমি এখনো বাংলাদেশ দলে খেলতে পারতাম না'
Vinkmag ad

ব্যাটে-বলে দাপুটে পারফরম্যান্সে দুই দিনের প্রস্তুতি ম্যাচ শেষ করলো বাংলাদেশ। ৭ জুলাই মাঠে গড়াতে যাওয়া জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে একই মানসিকতা বজায় রাখলে প্রচুর রান করা সম্ভব। বলছেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

জিম্বাবুয়ে নির্বাচিত একাদশের বিপক্ষে আগে ব্যাট করে ২ উইকেটে ৩১৩ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। সাইফ হাসান (৬৫*), নাজমুল হোসেন শান্ত (৫২*) ও সাকিব আল হাসান (৭৪*) স্বেচ্ছায় অবসরে গিয়ে সুযোগ দিয়েছেন বাকিদের। মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাসরাও খেলেছেন ত্রিশোর্ধ্ব ইনিংস।

আজ (৪ জুলাই) এক ভিডিও বার্তায় অলরাউন্ডার মিরাজ বলেন প্রস্তুতি ম্যাচের মত ইতিবাচক মানসিকতা ধরে রাখলে মূল ম্যাচেও অনেক রান করবে টাইগার ব্যাটসম্যানরা।

‘আমাদের ব্যাটসম্যানরা অনেক পজেটিভ ক্রিকেট খেলেছে। যা আমাদের টেস্ট ম্যাচে অনেক আত্মবিশ্বাস দেবে। যেভাবে খেলেছে সেভাবে যদি খেলতে পারি তাহলে ব্যাটসম্যানরা ভালো খেলবে। অনেক রান করতে পারবে।’

এদিকে জবাব দিতে নেমে সাকিব-মিরাজের স্পিন ঘূর্ণিতে ২০২ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে নির্বাচিত একাদশ। ৩৪ রানে সাকিব ও ৬৪ রানে সমান তিনটি করে উইকেট মিরাজের। শরিফুল ইসলাম দুইটি ও তাসকিন আহমেদ এবং এবাদত হোসেন নেন একটি করে।

নিজেদের বোলিং প্রসঙ্গে মিরাজ যোগ করেন, ‘স্পিনাররা খুব ভালো বোলিং করেছে। বিশেষ করে সাকিব ভাই খুব ভালো শুরু করেছে। আমিও সাকিব ভাইকে ভালো সমর্থন দিয়েছি। এটা আমাদের দলের জন্য সুবিধার কারণ স্পিনাররা উইকেট পেয়েছি। স্পিনাররা যদি উইকেট পাই বা রান থামিয়ে রাখতে পারি তাহলে দলের জন্য ভালো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ব্যাটে-বলে সাকিবের ম্যাচে দারুণ প্রস্তুতি সারলো বাংলাদেশ

Read Next

বৃষ্টির কারণে হোয়াইটওয়াশ হতে হলনা শ্রীলঙ্কার

Total
1
Share