ব্যাটিংয়ের পর বোলিংয়েও আলো ছড়াচ্ছেন সাকিব

সাকিবের ইনজুরি নিয়ে নেই ভালো কোন খবর
Vinkmag ad

দুইদিনের প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে দাপট দেখানোর পর বল হাতেও দারুণ শুরু বাংলাদেশ দলের। প্রথমদিন ২ উইকেটে ৩১৩ রানের সংগ্রহ, তিন হাফ সেঞ্চুরিয়ান সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত ও সাইফ হাসান স্বেচ্ছায় অবসরে গিয়ে সুযোগ দিয়েছেন বাকিদেরও। আজ (৪ জুলাই) দ্বিতীয় দিন আর ব্যাট করেনি বাংলাদেশ, জিম্বাবুয়ে নির্বাচিত একাদশকে ব্যাটিংয়ে পাঠিয়ে লাঞ্চের আগে তুলে নিয়েছে ৩ উইকেট।

লাঞ্চের আগে ৩ উইকেট স্বাগতিকদের সংগ্রহ ৭৪ রান। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট শরিফুল ইসলাম, এবাদত হোসেন ও সাকিব আল হাসানের।

উদ্বোধনী জুটিতে ১৩ রানের বেশি যোগ করতে পারেনি তাকুজওয়ানাশে কাইতানো ও মিল্টন শুম্বা। ইনিংসের চতুর্থ ও নিজের দ্বিতীয় ওভার করতে এসেই শুম্বাকে ফেরান বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। তার অফ স্টাম্প সোজা ডেলিভারি ডিফেন্স করতে গিয়ে মিড অফে তাসকিনের হাতে ক্যাচ দেন শুম্বা (২)। সেখান থেকে কাইতানো ও ব্রায়ান মুজিঙ্গানিয়ামা বেশ সাবলীলভাবেই সামলাতে থাকেন তাসকিন আহমেদ, শরিফুল, এবাদত হোসেন, আবু জায়েদ রাহিদের।

জুটিতে ৪০ রান যোগও করে ফেলে। তবে এবাদতের করা ইনিংসের ১৮তম ওভারের দ্বিতীয় বলে ফিরতে হয় মুজিঙ্গানিয়ামাকে (৪১ বলে ১৬)। ইয়র্কার লেংথের বলে ফাঁদে পড়েন এলবিডব্লিউর। পরের ওভারেই আক্রমণে আসেন সাকিব আল হাসান, প্রথম বলেই বোল্ড করেন কাইতানোকে। ৫৩ বলে ৩২ রান করা এই ডানহাতি বোকা বনে যান অফ স্টাম্পের বাইরে থেকে টার্ন করানো বল লেগ স্টাম্পে আঘাত হানলে।

৫৩ রানে ৩ উইকেট হারালেও লাঞ্চের আগে আর কোনো বিপদে পড়েনি জিম্বাবুয়ে নির্বাচিত একাদশ। ২৪ ওভারে ৩ উইকেটে তাদের সংগ্রহ ৭৪ রান। ২১ বলে ১১ রান করে ডিওন মায়ের্স ও ১৮ বলে ১০ রানে অপরাজিত আছেন টিমিসেন মারুমা।

আগামী ৭ জুলাই হারারেতে শুরু হচ্ছে বাংলাদেশের জিম্বাবুয়ে সফরের একমাত্র টেস্ট। এর আগে নিজেদের ঝালিয়ে নিতে গতকাল থেকে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে মুমিনুল হকরা। ম্যাচটি অনুষ্ঠিত হচ্ছে হারারের তাকাশিঙ্গা স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন, ১ম সেশন পর্যন্ত):

বাংলাদেশিস ৩১৩/২ (৯০ ওভারে ইনিংস ঘোষণা), সাদমান ০, সাইফ ৬৫ (স্বেচ্ছা অবসর), শান্ত ৫২ (স্বেচ্ছা অবসর), মুমিনুল ২৯, সাকিব ৭৪ (স্বেচ্ছা অবসর), লিটন ৩৭ (স্বেচ্ছা অবসর), মাহমুদউল্লাহ ৪০*, মিরাজ ৫*; জঙ্গে ১১-৫-২৩-১, শিপুঙ্গু ৮-১-৩৪-১

জিম্বাবুয়ে সিলেক্ট একাদশ ৭৪/৩ (২৪), কাইতানো ৩২, শুম্বা ২, মুজিঙ্গানিয়ামা ১৬, মায়ের্স ১১*, মারুমা ১০*; শরিফুল ৫-০-১৯-১, এবাদত ৫-০-১৪-১, সাকিব ৩-০-১০-১

জিম্বাবুয়ে ২৩৯ রান পিছিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

মিতালি রাজের ইতিহাস গড়ার দিনে ভারতের সান্ত্বনার জয়

Read Next

কেপিএলে মিরপুর রয়্যালসের অধিনায়ক শোয়েব মালিক

Total
9
Share