সাইফ-শান্ত’র জোড়া ফিফটি, রান পেয়েছেন সাকিব

সাইফ-শান্ত'র জোড়া ফিফটি, রান পেয়েছেন সাকিব
Vinkmag ad

জিম্বাবুয়ে নির্বাচিত একাদশের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচে আগে ব্যাট করছে বাংলাদেশ। সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত’র জোড়া ফিফটিতে চা বিরতির আগে ৩ উইকেটে সফরকারীদের সংগ্রহ ১৯০ রান।

প্রথম সেশনে ১ উইকেটে ৯৩ রান করা সফরকারীরা দ্বিতীয় সেশন ২ উইকেটে ৯৭ রান স্কোরবোর্ডে জমা করেছে। যদিও দুইটি আউটই স্বেচ্ছায়।

৬৫ রান করে রিটায়ার্ড আউট হয়েছেন সাইফ হাসান। ১০৮ বলে ১৩ চার ও ১ টি ছক্কা হাঁকান তিনি। কম যাননি নাজমুল হোসেন শান্তও, তিনে নেমে খেলেন ৫২ রানের ইনিংস। ১০৭ বল খেলে রিটায়ার্ড আউট হবার আগে শান্ত হাঁকান ৭ চার ও ২ ছক্কা।

এই দুজন স্বেচ্ছায় সাজঘরে যাবার পর দলকে এগিয়ে নিচ্ছেন অধিনায়ক মুমিনুল হক ও সাকিব আল হাসান। এই অবিচ্ছেদ্য জুটিতে চা বিরতির আগে আসে ৬৫ রান, যার ৩৯ রানই সাকিবের। ৪৩ বলে ৮ চারে ৩৯ রান করে অপরাজিত তিনি। মুমিনুল হক অপরাজিত আছেন ৭৪ বলে ২৭ রান করে।

আগামী ৭ জুলাই হারারেতে শুরু হচ্ছে বাংলাদেশের জিম্বাবুয়ে সফরের একমাত্র টেস্ট। এর আগে নিজেদের ঝালিয়ে নিতে আজ থেকে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে মুমিনুল হকরা।

তাকাশিঙ্গা স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে বাংলাদেশ সময় বেলা ১ টা ৩০ মিনিটে শুরু হয়েছে ম্যাচটি। ইনজুরি শঙ্কা থাকায় ম্যাচটি খেলছেন না তামিম ইকবাল, মুশফিকুর রহিম। এছাড়া স্কোয়াডে থাকা ইয়াসির আলি চৌধুরী রাব্বি, নুরুল হাসান সোহান ও তাইজুল ইসলাম খেলছেন না এই ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন, চা বিরতি পর্যন্ত):

বাংলাদেশিস ১৯০/৩ (৬০), সাদমান ০, সাইফ ৬৫ (রিটায়ার্ড আউট), শান্ত ৫২ (রিটায়ার্ড আউট), মুমিনুল ২৭*, সাকিব ৩৯*; জঙ্গে ৮-৩-২১-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাদমানের অদ্ভুতুড়ে ইনিংস, সাইফের ফিফটি

Read Next

পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড ঘোষণা

Total
11
Share