মাঠেই জ্ঞান হারিয়ে আলোচনায় দুই ক্যারিবীয় নারী ক্রিকেটার

মাঠেই জ্ঞান হারিয়ে আলোচনায় দুই ক্যারিবীয় নারী ক্রিকেটার

এবার ক্রিকেট মাঠে হুট করে জ্ঞান হারিয়ে আলোচনায় ওয়েস্ট ইন্ডিজ নারী দলের দুই ক্রিকেটার। পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন চিনেল হেনরি ও চেডিন নেশন ১০ মিনিটের ব্যবধানে জ্ঞান হারান। দুজনেই হাসপাতালে নেওয়ার পর জ্ঞান ফিরে পান।

মাঠে জ্ঞান হারানো নতুন কিছু নয়, আছে হার্ট অ্যাটাক হয়ে মারা যাওয়ার নজিরও। এইতো চলমান ইউরো কাপে ডেনমার্কের ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসেনের হাসপাতালে ভর্তির খবরতো এখনো তরতাজাই।

অ্যান্টিগায় আগে ব্যাট করে পাকিস্তান নারী দলের জন্য ২০ ওভারে ১২৬ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ওয়েস্ট ইন্ডিজের নারীরা। পাকিস্তান ইনিংসের ৩.৩ ওভার শেষেই ঘটে আতঙ্ক ছড়ানো ঘটনাটি।

মিড অফে ফিল্ডিং করা চিনেল হেনরি হুট করেই মাটিতে পড়ে যান, জ্ঞানও হারান। মাঠেই তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। কোনো কাজ না হলে স্ট্রেচারে করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে।

এদিকে কিছুক্ষণ পরেই বৃষ্টি নামে, লম্বা সময় খেলা বন্ধ থাকে। এ সময় ড্রেসিং রুমের বাইরে জ্ঞান হারিয়ে বসে চেডিন নেশন। জানা যায় চিনেল হেনরির বেশ কাছে বন্ধু নেশন। পরে তাকেও নিয়ে যাওয়া হয় হাসপাতালে। দুজনের অবস্থা জানিয়ে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউ) দেওয়া বিবৃতি অনুসারে তারা ভালো আছেন, জ্ঞানও ফিরেছে।

পাকিস্তানের অধিনায়ক জাভেরিয়া খান জানান, ‘চিনেল হেনরি ও চেডিন নেশনের জন্য আমাদের দোয়া আছে। তাদের পাশে আছে আমাদের পুরো দল। তাদের দ্রুত আরোগ্যের জন্য শুভকামনা। আশা করি, রবিবার পরের ম্যাচে তাদের বিরুদ্ধে আমরা খেলতে পারবো।’

‘এমন ঘটনাগুলো খুবই মর্মান্তিক এবং পুরো সাজঘরের পরিবেশ স্তব্ধ করে দেয়। ওয়েস্ট ইন্ডিজ দলকে সাধুবাদ তারা এ বিপর্যয় কাটিয়ে খেলায় ফিরে আসে এবং এই ঘটনার পরও তারা পুরো ম্যাচ সম্পন্ন করেছে।’

এদিকে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ডি/এল মেথডে ৭ রানে পাকিস্তান নারী দলকে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ নারী দল।

৯৭ ডেস্ক

Read Previous

দ্বিতীয় ম্যাচেও পাকিস্তানকে হারাল ওয়েস্ট ইন্ডিজ

Read Next

সাদমানের অদ্ভুতুড়ে ইনিংস, সাইফের ফিফটি

Total
1
Share