বাংলাদেশ, শ্রীলঙ্কাকে নিয়ে বিশ্বকাপের আয়োজক হতে চায় পাকিস্তান

বাংলাদেশ, শ্রীলঙ্কাকে নিয়ে বিশ্বকাপের আয়োজক হতে চায় পাকিস্তান

২০২৪ থেকে ২০৩১ সাল সময়কালে আইসিসির ৬ টি ইভেন্ট আয়োজনের আগ্রহ প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যার মধ্যে মাত্র ৩ ভেন্যু নিয়ে আয়োজন করা সম্ভব এমন দুইটি চ্যাম্পিয়ন্স ট্রফি এককভাবে আয়োজন করতে চায় পিসিবি। তবে ভেন্যু সংকটে  টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করতে চায় বাংলাদেশ, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাতের সাথে যৌথভাবে।

আইসিসির নিয়মানুসারে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনে অন্তত ৩ টি, টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ৮ টি ও ওয়ানডে বিশ্বকাপ আয়োজনে ১০ টি ভেন্যু প্রস্তুত থাকতে হবে। ভেন্যু সংকটে পাকিস্তান কেবল ২০২৫ ও ২০২৯ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি এককভাবে আয়োজন করতে পারবে, ইতোমধ্যে আইসিসিকে সে আগ্রহের কথা জানিয়েছেও তারা।

তবে ২০২৬ ও ২০২৮ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চায় সংযুক্ত আরব আমিরাতকে নিয়ে। ২০২৭ ও ২০৩১ সালের ওয়ানডে বিশ্বকাপ আয়োজনে শ্রীলঙ্কা ও বাংলাদেশকে সাথে নিতে চায়। পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে ৬ টি আইসিসি ইভেন্ট আয়োজনের আগ্রহ প্রকাশের বিষয়টি জানিয়েছে।

এদিকে পাকিস্তানের মত বাংলাদেশও কেবল চ্যাম্পিয়ন্স ট্রফি এককভাবে আয়োজনের আগ্রহ প্রকাশ করেছে। বিশ্বকাপে আয়োজনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও জানিয়েছেন যৌথভাবে আগ্রহ প্রকাশ করবে বাংলাদেশ।

বিসিবির সর্বশেষ বোর্ড সভা শেষে সংবাদ মাধ্যমকে তিনি জানান, ‘বিশ্বকাপ পুরুষ ইভেন্টের জন্য ১০টা ভেন্যু থাকতে হবে। সেটা এখন বাংলাদেশের জন্য কঠিন। চ্যাম্পিয়ন্স ট্রফিতে কম ভেন্যু লাগে। তাই এখানে আলাদাভাবে বিড করা যাবে। বিশ্বকাপ যৌথভাবে বিড করবো। এশিয়ার অন্য দেশগুলোর সঙ্গে মিলে আমরা একসঙ্গে বিড করবো। খুব দ্রুতই আমাদের আলোচনা শুরু করতে হবে। সময় খুব বেশি নেই।’

৯৭ ডেস্ক

Read Previous

পিসিবির কেন্দ্রীয় চুক্তি: হাসান-রিজওয়ানদের উন্নতি, আছেন ধানি

Read Next

ভারতের দ্বিতীয় সারির দলের বিপক্ষে খেলাকে অপমানজনক বলছেন রানাতুঙ্গা

Total
16
Share