এজবাস্টনে ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচে থাকবে ৮০ শতাংশ দর্শক

এজবাস্টনে ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচে থাকবে ৮০ শতাংশ দর্শক
Vinkmag ad

এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডের গ্যালারিতে ৮০ শতাংশ দর্শকের খেলা দেখানোর সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। ইংল্যান্ড সরকারের ইভেন্ট রিসার্চ প্রোগ্রাম (ইআরপি) এ বিষয়টি নিশ্চিত করেছে। ১৩ জুলাই ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার ওয়ানডে সিরিজের ৩য় ও শেষ ম্যাচে দেখা মিলবে অধিক সংখ্যক দর্শকের।

নিয়মানুযায়ী, ১৯০০০ দর্শক খেলা দেখবে। ১৬ বছরের নিচে যারা আছে, তারা স্টেডিয়াম বোল এবং হসপিটালিটি লাউঞ্জ কোন প্রকার সামাজিক দূরত্ব ছাড়াই খেলা দেখতে পারবে বলে রিসার্চে জানা যায়।

যাদের বয়স ১১ বা তার ঊর্ধ্বে, তাদের অবশ্যই কোভিড টেস্টের নেগেটিভ রিপোর্ট প্রদান করতে হবে, কিংবা খেলা দেখার অন্তত দুই সপ্তাহ আগে কোভিডের দুই ডোজ টিকা দেওয়ার প্রমাণপত্র প্রদর্শন করতে হবে।

এ মাসে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ২য় টেস্টে এজবাস্টনে ৭০ শতাংশ দর্শকের অনুমতি ছিল। ৪ দিন মিলে মোট ৬০০০০ দর্শক খেলা উপভোগ করেছিলেন। তবে এ পর্যায়ে ১৬ বছরের নিম্নের দর্শকদের অনুমতি ছিল না।

‘ওয়েস্ট মিডল্যান্ডসের জন্য এটি আনন্দের সংবাদ। অসংখ্য ক্রিকেট অনুরাগী ইংল্যান্ড ও পাকিস্তানের আকর্ষণীয় দ্বৈরথ দেখতে আসবে,’ বলেন ওয়ারউইকশায়ার ক্রিকেটের প্রধান নির্বাহী স্টুয়ার্ট কাইন।

‘সম্প্রতি অনুষ্ঠিত টেস্টের মাধ্যমে খেলাধুলার ইভেন্ট আরও বড় পরিসরে আয়োজনের সুযোগ করে দিয়েছে। পাকিস্তানের সাথে আমাদের দলের ম্যাচ নিয়ে আমি ভীষণ আগ্রহী। আমাদের কার্যক্রমগুলো ভালোভাবে স্থাপন করতে চাই।’

‘প্রযুক্তি এক্ষেত্রে বৃহৎ ভূমিকা রাখছে। বিশ্ব ক্রিকেট এজবাস্টনের সুনাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে এবং এখানে ক্রিকেটের নিরাপদ পরিবেশ তৈরিতে আমরা সবসময় লক্ষ রেখে যাচ্ছি,’ কাইন যোগ করেন।

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএল ইস্যুতে হোল্ডিং- ‘আমি কেবল ক্রিকেটে ধারাভাষ্য দিই’

Read Next

বাংলা টাইগার্সের কোচিং স্টাফে তারার মেলা

Total
14
Share