সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা

সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা
Vinkmag ad

সময় উপযোগী বোলিং ও দুর্দান্ত ফিল্ডিংয়ের কল্যাণে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সমতা এনেছে দক্ষিণ আফ্রিকা। সেন্ট জর্জেসে ২য় টি-টোয়েন্টি ম্যাচে দক্ষিণ আফ্রিকা জয় পায় ১৬ রানে। এর আগে একই ভেন্যুতে ১ম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ জয়লাভ করেছিল ৮ উইকেটে। সিরিজের ৩য় ম্যাচ অনুষ্ঠিত হবে ৩০ জুন।

প্রথমে ব্যাটিংয়ে নেমে এদিনও দক্ষিণ আফ্রিকার টপ অর্ডাররা ভালো সূচনা এনে দেয়। অধিনায়ক টেম্বা বাভুমা সর্বোচ্চ ৪৬ এবং দুই ওপেনার রেজা হেনড্রিক্স ৪২ ও কুইন্টন ডি কক ২৬ রান করেন। তবে মিডল অর্ডার ও লোয়ারঅর্ডারদের আবারও ব্যর্থতায় ১৬৬ রানে আটকে যেতে হয় প্রোটিয়াদের।

ক্যারিবীয়দের পক্ষে ওবেদ ম্যাককয় ৩টি ও কেভিন সিনক্লেয়ার ২টি উইকেট নেন।

জবাবে শুরুটা বেশ ভালোই করে ক্যারিবিয়ান দুই ওপেনার এভিন লুইস (২১) ও আন্দ্রে ফ্লেচার (৩৫)। পরবর্তীতে প্রোটিয়াদের চমৎকার বোলিং ও ফিল্ডিংয়ে মিডল অর্ডারের ব্যাটসম্যানরা রান না পাওয়ায় জয়ের গন্তব্য থেকে দূরে সরে যায় ওয়েস্ট ইন্ডিজ। শেষদিকে ৫টি বিশাল ছক্কায় মাত্র ১২ বলে ৩৪ রান করে ফ্যাবিয়ান অ্যালেন রুদ্রমূর্তি ধারণ করলেও তা শুধু দলের পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। ৯ উইকেটে ১৫০ রানে থামতে হয় তাদের।

প্রোটিয়াদের পক্ষে কাগিসো রাবাদা ৩টি এবং জর্জ লিন্ডে ২টি উইকেট পান।

ইকোনমিকাল বোলিং করে গুরুত্বপূর্ণ ২টি উইকেটে পেয়ে ম্যাচ সেরার পুরস্কার আদায় করেছেন বামহাতি স্পিনার লিন্ডে।

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিণ আফ্রিকাঃ ১৬৬/৭ (২০), হেনড্রিক্স ৪২, ডি কক ২৬, বাভুমা ৪৬, মিলার ১১, ডুসেন ২, ক্লাসেন ১০, লিন্ডে ৩, রাবাদা ৭*, নরকিয়া ০*; সিনক্লেয়ার ৪-০-২৩-২, অ্যালেন ৪-০-৩৫-০, হোল্ডার ৩-০-২৬-১, রাসেল ২-০-১৮-১, ম্যাককয় ৪-০-২৫-২, ব্রাভো ৩-০-২৯-০

ওয়েস্ট ইন্ডিজঃ ১৫০/৯ (২০), লুইস ২১, ফ্লেচার ৩৫, গেইল ৮, পুরান ৯, পোলার্ড ১, রাসেল ৫, হোল্ডার ২০, অ্যালেন ৩৪, ব্রাভো ১০, ম্যাকয় ১*, সিনক্লেয়ার ০*; লিন্ডে ৪-০-১৯-২, এনগিডি ৪-০-৪৯-১, রাবাদা ৪-০-৩৭-৩, নরকিয়া ৪-০-২৭-১, শামসি ৪-০-১৬-১

ফলাফলঃ দক্ষিণ আফ্রিকা ১৬ রানে জয়ী

ম্যাচ সেরাঃ জর্জ লিন্ডে (দক্ষিণ আফ্রিকা)।

৯৭ ডেস্ক

Read Previous

এক সিরিজের জন্য নিয়োগ পাওয়া প্রিন্স কেবল সমর্থনই দিতে চান

Read Next

ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন আভিষ্কা

Total
4
Share