এক সিরিজের জন্য নিয়োগ পাওয়া প্রিন্স কেবল সমর্থনই দিতে চান

ডোমিঙ্গোর চাওয়াতেই টাইগারদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স

বাংলাদেশের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পাওয়া দক্ষিণ আফ্রিকান অ্যাশওয়েল প্রিন্স বলছেন চুক্তির সময়টা খুবই কম। কেবল জিম্বাবুয়ে সিরিজের জন্য টাইগার কোচিং স্টাফে যুক্ত হয়ে প্রিন্স চাইছেন কেবল প্রধান কোচকে যতটা সম্ভব সাহায্য করতে।

মাত্র এক সিরিজের জন্য কাজ করতে গিয়ে কখনোই ব্যাটসম্যানদের টেকনিক্যাল দিক পরিবর্তন সম্ভব নয়। এমন বাস্তবতা ভালোই জানেন এই প্রোটিয়া। ফলে পরীক্ষামূলক এই সফরে ব্যাটসম্যানদের মানসিক সমর্থনটাই বেশি দিতে চান।

সাবেক এই বাঁহাতি এর আগে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের কোচ হিসেবে কাজ করেছেন। বর্তমানে দেশটির ঘরোয়া ক্রিকেটের দল ওয়েস্টার্ন প্রভিডেন্সের প্রধান কোচ।

তাকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিয়োগ দিয়েছে টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো পরামর্শে। জিম্বাবুয়ে সিরিজের পারফরম্যান্স মূল্যায়ণের পরেই বাড়তে পারে চুক্তির মেয়াদ। তবে আপাতত মাত্র এক সিরিজের জন্য নিয়োগ পাওয়া প্রিন্স বাড়তি কিছু নয় কেবল সমর্থন জুগাতে চান।

‘ইএসপিএনক্রিকইনফোকে’ দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘অবশ্যই এটা এক মাসের অল্প সময়ের চুক্তি এবং এটা কম সময়ই। সাধারণত এসব পরিস্থিতিতে আপনি ব্যাটসম্যানদের কিছু পরিবর্তন করতে চাইবেন না। আমি আমার ভূমিকাটা প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকে যতটা সম্ভব সাহায্য করা হিসেবেই দেখছি, বিশেষ করে প্রতি ম্যাচের আগে সেরা প্রস্তুতির ব্যাপারে নিশ্চিত করা।’

‘একটি ব্যাটিং দৃষ্টিকোণ থেকে চিন্তা করলে যেখানে একজন প্রভাব বিস্তার করতে পারে তার কৌশল নিয়ে আলোচনা করে, গেম প্ল্যান আর নির্দিষ্ট করে বললে ব্যাটিং গেম প্ল্যান। আলাদা করে সব খেলোয়াড়ই হয়তো নিজেদের জায়গায় সেরা ছন্দে আছে। তবে আমার খেলোয়াড়ি জীবনের অভিজ্ঞতা থেকে বলতে পারি কখনো কখনো এটা প্রয়োজন হয় যে কোচিং স্টাফ সমর্থন দিয়ে বলছে, ‘হ্যাঁ, তুমি যা করছো সবই সঠিক প্রক্রিয়ায় হচ্ছে।’

৯৭ ডেস্ক

Read Previous

শিরোপা বঞ্চিত হয়েও তামিম বলছেন উপভোগ করেছেন

Read Next

সিরিজে সমতা ফেরাল দক্ষিণ আফ্রিকা

Total
6
Share