ডিপিএল শেষে কে পেল কত অংকের প্রাইজমানি

সাইফউদ্দিনের অলরাউন্ড নৈপুণ্যে ডিপিএলে আবাহনীর হ্যাটট্রিক শিরোপা
Vinkmag ad

পর্দা নেমেছে বহুল আলোচিত বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগ (ডিপিএল) ২০১৯-২০ এর। চ্যাম্পিয়ন দল আবাহনী লিমিটেড ও রানার আপ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব পেয়েছে বড় অংকের প্রাইজমানি। সেরা ব্যাটসম্যান মিজানুর রহমান ও সেরা বোলার মোহাম্মদ সাইফউদ্দিন পেলেন ১ লক্ষ টাকা করে। আর টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হিসেবে দেড় লক্ষ টাকার প্রাইজমানি নুরুল হাসান সোহানের।

প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৮ রানে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে নিজেদের শিরোপা ধরে রাখল আবাহনী লিমিটেড। চ্যাম্পিয়ন দল আবাহনী লিমিটেড প্রাইজ মানি পেয়েছে ১২ লক্ষ টাকা। রানার আপ দল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব পেল ১০ লক্ষ টাকা।

টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন নুরুল হাসান সোহান। ১৬ ম্যাচে ৩৫.৩৬ গড়ে সংগ্রহ করেছেন ৩৮৯ রান। স্ট্রাইক রেট ছিল ১৪৯.৬১। গুরুত্বপূর্ণ সময়ে দারুণ কয়েকটি ইনিংস খেলেছেন। এছাড়া উইকেটের পেছনে থেকে ১২টি ডিসমিসাল করেছেন। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে তার নেতৃত্বও নজর কেড়েছে বেশ। আর তাতেই তিনি হয়েছেন ‘প্লেয়ার অব দ্য লিগ’; পেয়েছেন দেড় লক্ষ টাকার প্রাইজমানি।

ব্রাদার্স ইউনিয়নের মিজানুর রহমান রান সংগ্রাহকদের তালিকার শীর্ষে। তিনি পেয়েছেন সেরা ব্যাটসম্যানের পুরষ্কার (১ লক্ষ টাকার প্রাইজমানি)। ১০ ইনিংসে ৫২.২৫ গড়ে তিনি করেন সর্বোচ্চ ৪১৮ রান। স্ট্রাইক রেট ১৩৩.৯৭। আর এক ইনিংসে তাঁর সর্বোচ্চ রান ১০০*। মিজানুর ১ সেঞ্চুরি সঙ্গে ফিফটি করেছেন ৩টি।

পুরো টুর্নামেন্ট জুড়ে আবাহনীর সাইফউদ্দিনের অলরাউন্ড পারফরম্যান্স নজর কেড়েছে। বল হাতে সেরা ফর্মে ছিলেন মোহাম্মদ সাইফউদ্দিন। আবাহনীর এই পেসার ১৬ ম্যাচে দখলে নিয়েছেন সর্বোচ্চ ২৬ উইকেট। গড় ১৫.৮০, ইকোনোমি ৬.৭৯, সেরা বোলিং ৪/১৮। তিনিও পেয়েছেন ১ লক্ষ্য টাকার প্রাইজমানি।

ডিপিএল শেষে প্রাইজমানি পাচ্ছে যারা-

চ্যাম্পিয়ন দল (১২ লক্ষ টাকা)- আবাহনী লিমিটেড

রানার আপ দল (১০ লক্ষ টাকা)- প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব

সর্বোচ্চ রান সংগ্রাহক (১ লক্ষ টাকা)- মিজানুর রহমান (৪১৮ রান)

সর্বোচ্চ উইকেট শিকারি (১ লক্ষ টাকা)- মোহাম্মদ সাইফউদ্দিন (২৬ উইকেট)

প্লেয়ার অব দ্য লিগ (১.৫ লক্ষ টাকা)- নুরুল হাসান সোহান (৩৮৯ রান ও ১২ ডিসমিসাল)।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব দলকে উজ্জীবিত করবে, প্রতিপক্ষকে চাপে রাখবে

Read Next

এদিক-ওদিক ঘুরে ঝুঁকি নিয়ে অনুশীলন, প্রত্যাবর্তনে প্রস্তুত রাব্বি

Total
5
Share