সাকিব দলকে উজ্জীবিত করবে, প্রতিপক্ষকে চাপে রাখবে

সাকিব যেদিন মুক্তির আনন্দে শাহরুখ হতে চেয়েছেন
Vinkmag ad

কাগজে-কলমে বর্তমানে জিম্বাবুয়ের চেয়ে বাংলাদেশ ঢের এগিয়ে। তবে ৮ বছর পর জিম্বাবুয়ে সফর করতে যাওয়া বাংলাদেশের জন্য কাজটা সহজ হবেনা বলছেন টাইগারদের টিম লিডার সাজ্জাদুল আলম ববি। বিশেষ করে ঘরের মাঠে খেলা বলে জিম্বাবুয়েকে ছোট করে দেখতে নারাজ বিসিবির এই পরিচালক। তবে তার মতে টাইগার শিবিরে সাকিব আল হাসানের থাকা প্রতিপক্ষের জন্য চাপ।

২০১৩ সালে সর্বশেষ জিম্বাবুয়ে সফরে গিয়েছে বাংলাদেশ। এই সময়কালে অবশ্য বাংলাদেশ যতটা এগিয়েছে জিম্বাবুয়ে ঠিক ততটাই পিছিয়েছে। কিন্তু ঐ সফরে বাংলাদেশের সাফল্যের পরিসংখ্যান খুব একটা সন্তোষজনক নয়। শুধু ঐ সফর নয় এমনিতেই জিম্বাবুয়েতে গিয়ে টাইগাররা দাপট দেখাতে পেরেছে কমই।

২৮ ওয়ানডেতে টাইগারদের জয় ১৩ টি, ৭ টেস্টে জয়ের সংখ্যা মাত্র এক, ২ টি-টোয়েন্টিতেও জয় একটিই। বিশেষ করে সর্বশেষ সফরে ওয়ানডে সিরিজ হারতে হয়েছে ২-১ ব্যবধানে, টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ করতে হয়েছে ১-১ ড্র।

প্রায় ৮ বছর পর জিম্বাবুয়েতে গিয়ে বাংলাদেশ সহজেই দাপুটে পারফরম্যান্স দেখাবে অনেকের এমন ধারণাতে আপত্তি দলের সাথে টিম লিডার হয়ে যাওয়ার অপেক্ষায় থাকা ববির। আগামী ২৯ জুন ভোরে টেস্ট দলের স্কোয়াড প্রথম দফায় দেশ ছাড়বে।

বিসিবির এই পরিচালক আজ (২৭ জুন) মিরপুরে সংবাদ মাধ্যমকে বলেন,

‘অনেকের ধারণা জিম্বাবুয়ে আজকাল সহজ দল, কিন্তু তা না। ওরা নিজেদের মাটিতে খেলবে, ঘরের মাঠের সুবিধা পাবে। অনেকের ধারণা এটা (সহজ দল)। কিন্তু জিম্বাবুয়ে খারাপ দল না। তারা সবসময়ই ভালো, আর নিজেদের দেশে আরও ভালো।’

‘আগেতো ছিল বিশ্বমানের, ফ্লাওয়ার ভাইয়েরা খেলতো, হিথ স্ট্রিক ছিল। এখন আমরা যাওয়ার পর তারা কাদের খেলাবে, এসব না জেনে মন্তব্য করা ঠিক হবেনা। আর দূরে বসে অগ্রিম এসেসমেন্ট করাটাও ঠিক না।’

বাংলাদেশ শিবিরে তিন ফরম্যাটের জন্যই সাকিব আল হাসানের থাকাকে ইতিবাচক হিসেবে দেখছেন সাজ্জাদুল আলম ববি। তার মতে টাইগারদের উজ্জীবিত করার পাশাপাশি সাকিব মাথা ব্যথার কারণ হবেন প্রতিপক্ষের জন্যও।

‘সাকিব জয়েন করছে, জয়েন করার পরে আশা করি সে তিন ফরম্যাটেই উপস্থিত থাকবে। তাকে পেলে অবশ্যই দলের জন্য বুস্ট আপ। আর প্রতিপক্ষের জন্যও একটা চাপ থাকবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

হেরাথ, প্রিন্স ও সাকিব যেভাবে যুক্ত হবেন দলের সঙ্গে

Read Next

ডিপিএল শেষে কে পেল কত অংকের প্রাইজমানি

Total
7
Share