হেরাথ, প্রিন্স ও সাকিব যেভাবে যুক্ত হবেন দলের সঙ্গে

মিরাজ-তাইজুলদের কোচ হেরাথ, তামিম-মুশফিকদের প্রিন্স
Vinkmag ad

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শেষ হওয়ার দুইদিনের মাথায় জিম্বাবুয়ের উদ্দেশ্যে দেশ ছাড়ছে বাংলাদেশ। প্রথম দফায় ২৯ জুন ভোরের ফ্লাইটে রওয়ানা দিবে টেস্ট দল। টাইগারদের নব নিযুক্ত ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স ও স্পিন কোচ রঙ্গনা হেরাথ যোগ দিবেন ফ্লাইটের মাঝপথে। কাতার, দক্ষিণ আফ্রিকা হয়ে জিম্বাবুয়েতে পৌঁছাবে বাংলাদেশ।

বর্তমানে যুক্তরাষ্ট্রে পরিবারের সাথে সময় কাটানো সাকিব আল হাসান অবশ্য দক্ষিণ আফ্রিকা হয়ে দলের সাথে যোগ দিবেন হারারেতে। হারারের একই ভেন্যুতে টাইগাররা পূর্ণাঙ্গ সিরিজ খেলবে।

নিউজিল্যান্ড সিরিজে টিম লিডার হিসেবে বিসিবি পরিচালক জালাল ইউনুস ও শ্রীলঙ্কা সফরে খালেদ মাহমুদ সুজনকে দেখা গেলেও এবার যাচ্ছেন সাজ্জাদুল আলম ববি।

আজ (২৭ জুন) মিরপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নব-নিযুক্ত কোচিং স্টাফের সদস্য ও সাকিবের দলের সাথে যোগ দেওয়ার বিষয়ে কথা বলেন ববি।

তিনি জানান,

‘আমাদের সঙ্গে কাতারে দেখা হবে (হেরাথ ও প্রিন্সের), সেখান থেকে একই ফ্লাইটে দক্ষিণ আফ্রিকা হয়ে জিম্বাবুয়ে পৌঁছাবো।’

‘ও (সাকিব) যুক্তরাষ্ট্র থেকে দক্ষিণ আফ্রিকায় যাবে সেখান থেকে জিম্বাবুয়ে। সে সম্ভবত হারারেতে যোগ দিবে। ওটা ক্রিকেট পরিচালনা বিভাগ দেখভাল করছে। ওরা ওখানে যাবে। আমরা যাচ্ছি কাতার হয়ে।’

জিম্বাবুয়েতে একদিনের কোয়ারেন্টাইন বাংলাদেশ দলের। তবে করোনাকালে ভ্রমণ সময়টা হচ্ছে দীর্ঘ। দুই দফা ট্রানজিটে ব্যয় হবে বেশ ভালো সময়।

সাজ্জাদুল আলম ববি এ প্রসঙ্গে বলেন, ‘এবার আমাদের ভ্রমণের সময়টা বেশি। মাঝখানে ট্রানজিট সহ অনেক সময় চলে যাবে। তারপর গিয়ে আমরা একটা হোটেলে থাকবো। ঐ হোটেলেই একমাস থাকতে হবে। কোথাও যেতে পারবোনা। এটাই স্বাভাবিক, যেটা আমরা এখানে করেছি। কোয়ারেন্টাইন একদিন, এরপর তারা পর্যবেক্ষণ করবে, টেস্ট হবে।’

উল্লেখ্য, জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট, সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ৭ জুলাই থেকে শুরু হতে যাওয়া একমাত্র টেস্ট সামনে রেখে ২৯ জুন ভোর ৪ টা ৪৫ মিনিটের কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে বাংলাদেশ ছাড়বে টাইগারদের টেস্ট স্কোয়াড।

৯৭ প্রতিবেদক

Read Previous

১৮ বছর বাদে পাকিস্তানে যাচ্ছে নিউজিল্যান্ড

Read Next

সাকিব দলকে উজ্জীবিত করবে, প্রতিপক্ষকে চাপে রাখবে

Total
5
Share