শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড
Vinkmag ad

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড। শনিবার সাউদাম্পটনে ৩য় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৮৯ রানের বড় ব্যবধানে জয় পায় স্বাগতিকরা। দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালানের হাফ সেঞ্চুরির পর বোলারদের কার্যকরী পারফরম্যান্সে জয় পেতে কোন বেগ পেতে হয়নি এউইন মরগানের দলকে।

বেয়ারস্টো (৫১) হাফ সেঞ্চুরি করে আউট হয়ে গেলেও সিরিজে প্রথমবারের মত ওপেনিংয়ে সুযোগ পেয়ে মালান তার ইনিংস লম্বা করেন। ৪৮ বলে ৫ চার ও ৪টি বিশাল ছয়ে দলের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করে ম্যাচ সেরার পুরস্কারও আদায় করে নেন তিনি। এ দুইজনের বড় ইনিংসের সুবাদে ইংল্যান্ড শুরুতে ব্যাট করে ৬ উইকেটে ১৮০ রান করে।

সফরকারীদের পক্ষে দুশমান্থ চামিরা ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে ৪ উইকেট নেন।

জবাবে ইংল্যান্ডের বোলারদের তোপের মুখে পড়ে মাত্র ৯১ রানে গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস। সর্বোচ্চ ২০ রান বিনুরা ফার্নান্ডোর, ওশাদা ফার্নান্ডো করেন ১৯ রান।

ইংলিশদের পক্ষে ডেভিড উইলি ৩টি এবং পুরো সিরিজ জুড়ে দারুণ বোলিং করে সিরিজ সেরার পুরস্কার পাওয়া স্যাম কারেন নেন ২ উইকেট।

২৯ জুন চেস্টার লি স্ট্রিটে দুই দলের মধ্যকার প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইংল্যান্ডঃ ১৮০/৬ (২০),  বেয়ারস্টো ৫১, মালান ৭৬, লিভিংস্টোন ১৪, বিলিংস ২, মরগান ১, মইন ৭, স্যাম কারেন ৯*, জর্ডান ৮*; চামিরা ৪-০-১৭-৪, বিনুরা ৪-০-২৬-১, উদানা ৪-০-৫৫-১, সান্দাকান ৪-০-২৮-০, হাসারাঙ্গা ৩-০-৪২-০, শানাকা ১-০-৯-০

শ্রীলঙ্কাঃ ৯১/১০ (১৮.৫), গুনাথিলাকা ৪, পেরেরা ৩, ওশাদা ১৯, মেন্ডিস ৬, ডিকওয়েলা ১১, শানাকা ৭, হাসারাঙ্গা ১, উদানা ০, বিনুরা ২০, সান্দাকান ৩*, চামিরা ১; উইলি ৪-০-২৭-৩, ওকস ৪-০-৯-১, জর্ডান ৪-১-১৩-১, স্যাম কারেন ৪-০-১৪-২, রশিদ ১-০-৯-০, লিভিংস্টোন ১-০-৮-১, মইন ০.৫-০-৩-১

ফলাফলঃ ইংল্যান্ড ম্যাচে ৮৯ রানে জয়ী, ৩-০ ব্যবধানে সিরিজ জয়ী

ম্যাচ সেরাঃ ডেভিড মালান (ইংল্যান্ড)

সিরিজ সেরাঃ স্যাম কারেন (ইংল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আলাদা দল করার ভাবনায় বিসিবিও

Read Next

লুইস ঝড়ে প্রোটিয়াদের হেসেখেলে হারাল ওয়েস্ট ইন্ডিজ

Total
1
Share