মিরাজ-তাইজুলদের কোচ হেরাথ, তামিম-মুশফিকদের প্রিন্স

মিরাজ-তাইজুলদের কোচ হেরাথ, তামিম-মুশফিকদের প্রিন্স

শ্রীলঙ্কার সাবেক স্পিনার রঙ্গনা হেরাথকে স্পিন বোলিং পরামর্শক ও সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান অ্যাশওয়েল প্রিন্সকে ব্যাটিং পরামর্শক হিসাবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ (২৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এই তথ্য নিশ্চিত করেছে বিসিবি।

রঙ্গনা হেরাথ বাংলাদেশের কোচিং স্টাফের সঙ্গে যোগ দিবেন জিম্বাবুয়ে সফরে। মিরাজ-তাইজুলদের গুরু হিসাবে হেরাথের দায়িত্ব থাকবে চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

অন্যদিকে অ্যাশওয়েল প্রিন্স বাংলাদেশের ব্যাটসম্যানদের পরামর্শক হিসাবে কাজ করতে রাজি হয়েছেন বাংলাদেশের জিম্বাবুয়ে সফরের জন্য।

আরও পড়ুনঃ ডোমিঙ্গোর চাওয়াতেই টাইগারদের ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স

৪৩ বছর বয়সী রঙ্গনা হেরাথ টেস্ট ইতিহাসের সফলতম বাঁহাতি স্পিনার। প্রায় দুই দশকের ক্যারিয়ারে ৪৩৩ টেস্ট উইকেট শিকার করেছেন এই লঙ্কান কিংবদন্তি। ৯৩ টেস্টে ৪৩৩ উইকেট পাওয়া হেরাথ ৭১ ওয়ানডে খেলে নিয়েছেন ৭৪ উইকেট। দেশের পক্ষে ১৭ টি-টোয়েন্টি খেলে নিয়েছেন ১৮ উইকেট।

স্পিন বোলিংয়ে আইসিসি ও শ্রীলঙ্কা ক্রিকেট স্বীকৃত লেভেল ৩ এর স্পেশালিস্ট রঙ্গনা হেরাথ।

৪৪ বছর বয়সী অ্যাশওয়েল প্রিন্স দক্ষিণ আফ্রিকাকে প্রতিনিধিত্ব করেছেন ৩ ফরম্যাটেই। বাঁহাতি এই ব্যাটসম্যান খেলেছেন ৬৬ টেস্ট, ৫২ ওয়ানডে ও ১ টি টি-টোয়েন্টি। রান করেছেন যথাক্রমে ৩৬৬৫, ১০১৮ ও ৫। আন্তর্জাতিক ক্যারিয়ারে আছে ১১ সেঞ্চুরি, ১৪ ফিফটি।

খেলোয়াড়ি জীবন শেষে কোচিংয়ে মন দিয়েছেন প্রিন্স। হেরাথের মত প্রিন্সও লেভেল ৩ স্পেশালিস্ট কোচ। তিনি এর আগে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ব্যাটিং পরামর্শক হিসাবে কাজ করেছেন। ছিলেন প্রোটিয়াদের ‘এ’ দলের অন্তর্বতীকালীন প্রধান কোচও।

৯৭ প্রতিবেদক

Read Previous

টেস্ট স্কোয়াডে ফিরলেন মাহমুদউল্লাহ রিয়াদ

Read Next

যে কারণে হুট করে টেস্ট দলে ফিরলেন মাহমুদউল্লাহ

Total
5
Share