বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ইংল্যান্ডকে জেতালেন লিভিংস্টোন

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ইংল্যান্ডকে জেতালেন লিভিংস্টোন

লিয়াম লিভিংস্টোনের কল্যাণে কষ্টার্জিত জয় পেল ইংল্যান্ড। কার্ডিফে বৃষ্টিবিঘ্নিত ২য় টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কাকে তারা হারিয়েছে ৫ উইকেটে। একইসাথে ২-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করেছে এউইন মরগানের দল। একই ভেন্যুতে ১ম ম্যাচে ৮ উইকেটে জিতেছিল স্বাগতিকরা।

লো স্কোরিং ম্যাচে শ্রীলঙ্কা টসে জিতে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে মাত্র ১১১ রান করে। সর্বোচ্চ ৩৯ রান কুশল মেন্ডিসের। অধিনায়ক কুশল পেরেরা ২১ ও ইসুরু উদানা ১৯ রানে অপরাজিত থাকেন।

মার্ক উড ও আদিল রশিদ দারুণ বোলিং করে রান চেকের পাশাপাশি ২টি করে উইকেটও নিয়েছেন। এছাড়া স্যাম কারেন ও ক্রিস জর্ডান ১টি করে উইকেট নেন।

১১২ রানের মামুলি টার্গেট তাড়া করতে নেমে ৮ রানের মধ্যে ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান বিদায় নেন। ৩৬ রানে যেতে না যেতে অধিনায়ক মরগান ও আরেক ওপেনার জেসন রয়ও সাজঘরে ফেরেন।

লিভিংস্টোন ও অনেকদিন পর দলে সুযোগ পাওয়া স্যাম বিলিংস দলের হাল ধরেন। তবে বৃষ্টির বাধায় ১৮ ওভারে নতুন টার্গেট দাঁড়ায় ১০৩ রান। বিলিংস ২৪ রানে আউট হলেও লিভিংস্টোন সর্বোচ্চ ২৯ রানে অপরাজিত থেকে ১১ বল থাকতে দলের জয় নিশ্চিত করেন। স্যাম কারেন ১৬ রানে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার পক্ষে ওয়ানিন্দু হাসারাঙ্গা ২টি এবং উদানা, বিনুরা ফার্নান্ডো ও দুশমান্থ চামিরা ১টি করে উইকেট পান।

দায়িত্বশীল ইনিংস খেলে দলকে জয় এনে দেওয়ায় ম্যাচ সেরার পুরস্কার পান লিভিংস্টোন।

সিরিজের ৩য় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ ২৬ জুন সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কাঃ ১১১/৭ (২০), গুনাথিলাকা ৩, আভিষ্কা ৬, পেরেরা ২১, মেন্ডিস ৩৯, ডিকওয়েলা ৩, শানাকা ৮, হাসারাঙ্গা ৩, উদানা ১৯*, ধনঞ্জয়া ২*; উইলি ৪-০-১৭-০, কারেন ২-০-৮-১, জর্ডান ৪-০-৩১-১, লিভিংস্টোন ২-০-১০-০, উড ৪-০-১৮-২, রশিদ ৪-০-২৪-২

ইংল্যান্ডঃ ১০৮/৫ (১৬.১), রয় ১৭, বেয়ারস্টো ০, মালান ৪, মরগান ১১, বিলিংস ২৪, লিভিংস্টোন ২৯*, কারেন ১৬*; চামিরা ৪-০-২৪-১, ফার্নান্ডো ৩-০-১৭-১, উদানা ৪-০-২৫-১, হাসারাঙ্গা ৪-০-২০-২, ধনঞ্জয়া ১.১-০-১৩-০

ফলাফলঃ ইংল্যান্ড ৫ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ লিয়াম লিভিংস্টোন (ইংল্যান্ড)।

৯৭ ডেস্ক

Read Previous

পিএসএল ৬: টিম অব দ্য টুর্নামেন্ট

Read Next

মহারণে শতভাগ দিবে দল, শিরোপাতে চোখ প্রাইম ব্যাংক দলপতির

Total
1
Share