পিএসএল ৬: টিম অব দ্য টুর্নামেন্ট

পিএসএল ৬- টিম অব দ্য টুর্নামেন্ট

বৃহস্পতিবার পর্দা নেমেছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর ৬ষ্ঠ আসরের। ফাইনালে পেশোয়ার জালমিকে ৪৭ রানে হারিয়ে শিরোপা জিতেছে মুলতান সুলতান্স। মুলতানের প্রথমবার শিরোপা জেতার টুর্নামেন্টে পারফর্ম করা ক্রিকেটাররা ঠাই পেয়েছেন পিএসএল ৬- টিম অব দ্য টুর্নামেন্টে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে ঘোষণা করেছে টিম অব দ্য টুর্নামেন্ট। একাদশে সর্বোচ্চ ৩ টি করে ক্রিকেটার আছে ইসলামাবাদ ইউনাইটেড ও মুলতান সুলতান্সের। লাহোর কালান্দার্স ও রানার আপ পেশোয়ার জালমি থেকে আছেন ২ জন করে। গেলবারের চ্যাম্পিয়ন করাচি কিংস থেকে আছেন কেবল ১ জন।

টুর্নামেন্ট সেরা দল নির্বাচন করেছেন সাবেক ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যকারের এক প্যানেল। প্যানেলে ছিলেন ডেভিড গাওয়ার, পমি এমবাঙ্গুয়া, রমিজ রাজা ও সানা মির। এই প্যানেলের চেয়ারম্যান ছিলেন নাদিম খান।

মুলতান সুলতান্সের নেতৃত্ব নিয়ে শিরোপা জেতানো মোহাম্মদ রিজওয়ান দলটির অধিনায়ক, উইকেটের পেছনে গ্লাভস হাতে দাঁড়াবেনও তিনি। এর আগে ২০১৯ সালে অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন সরফরাজ আহমেদ, ২০২০ সালে শাদাব খান।

সেরা একাদশে জায়গা পাওয়া আসিফ আলি, বাবর আজম, হাসান আলি, শাহীন শাহ আফ্রিদি ও ওয়াহাব রিয়াজরা এই দিয়ে দুইবার টুর্নামেন্ট সেরা একাদশে জায়গা পেলেন। গেলবারের টুর্নামেন্ট সেরা দলে থাকা বাবর আজম ও শাহীন শাহ আফ্রিদিই কেবল জায়গা ধরে রেখেছেন।

দ্বাদশ ক্রিকেটার হিসাবে আছেন লাহোর কালান্দার্সের অস্ট্রেলিয়ান রিক্রুট জেমস ফকনার।

পিএসএল ৬: টিম অব দ্য টুর্নামেন্ট

হযরতউল্লাহ জাজাই (পেশোয়ার জালমি, ৫ ম্যাচে ২১২ রান), বাবর আজম (করাচি কিংস, ১১ ম্যাচে ৫৫৪ রান), কলিন মুনরো (ইসলামাবাদ ইউনাইটেড, ৭ ম্যাচে ২৮৫ রান), শোয়েব মাকসুদ (মুলতান সুলতান্স, ১২ ম্যাচে ৪২৮ রান), মোহাম্মদ রিজওয়ান- অধিনায়ক ও উইকেটরক্ষক (মুলতান সুলতান্স, ১২ ম্যাচে ৫০০ রান, ২০ ডিসমিসাল), আসিফ আলি (ইসলামাবাদ ইউনাইটেড, ১২ ম্যাচে ২২৪ রান), ওয়াহাব রিয়াজ (পেশোয়ার জালমি, ১২ ম্যাচে ১৮ উইকেট), রাশিদ খান (লাহোর কালান্দার্স, ৮ ম্যাচে ১১ উইকেট), হাসান আলি (ইসলামাবাদ ইউনাইটেড, ১০ ম্যাচে ১৩ উইকেট), শাহীন শাহ আফ্রিদি (লাহোর কালান্দার্স, ১০ ম্যাচে ১৬ উইকেট), শাহনেওয়াজ ধানি (মুলতান সুলতান্স, ১১ ম্যাচে ২০ উইকেট)।

HBL PSL 6 team
credit: Pakistan Cricket Board

দ্বাদশ ক্রিকেটারঃ জেমস ফকনার (লাহোর কালান্দার্স)।

৯৭ প্রতিবেদক

Read Previous

পিএসএল ৬ এর শিরোপা জিতল মুলতান সুলতান্স

Read Next

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ইংল্যান্ডকে জেতালেন লিভিংস্টোন

Total
1
Share