লিটন-শান্তদের সামনে ভালো খেলে দেখাতে চেয়েছিলেন আশরাফুল

লিটন-শান্তদের সামনে ভালো খেলে দেখাতে চেয়েছিলেন আশরাফুল
Vinkmag ad

আবাহনীর বিপক্ষে মোহাম্মদ আশরাফুলের অপরাজিত ৭২ রানের ইনিংসে ভর করে সহজ জয় পায় শেখ জামাল ধানমন্ডি ক্লাব। চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএলে) এটাই তার প্রথম ফিফটি। ম্যাচ শেষে আশরাফুল জানালেন বর্তমান জাতীয় দলের বেশিরভাগ ক্রিকেটারদের নিয়ে গড়া আবাহনীর বিপক্ষে ভালো কিছু করার তাড়না ছিল। তরুণদের দেখাতে চেয়েছেন নিজের পুরোনো রূপ।

বাংলাদেশের প্রথম পোস্টার বয় বলা হয় মোহাম্মদ আশরাফুলকে। তবে ফিক্সিং কান্ডে নিষিদ্ধ হয়ে ক্যারিয়ারের মধ্য গগনে চলে যেতে হয় আড়ালে। নিষেধাজ্ঞা মুক্তির পর জাতীয় দলের জার্সি আর গায়ে চাপানো হয়নি, ঘরোয়া ক্রিকেটেও ঠিক চেনা ছন্দে দেখা মিলছিলনা। চলতি ডিপিএলে ভালো শুরু পেয়ে ইনিংস লম্বা করতে পারেননি।

আবাহনী মানেই সাম্প্রতিককালে ছায়া জাতীয় দল হয়ে পড়েছে। চলতি ডিপিএলেই যেমন স্কোয়াডে আছেন মুশফিকুর রহিম, লিটন দাস, নাইম শেখ, মোহাম্মদ সাইফউদ্দিন, আরাফাত সানি, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, আমিনুল ইসলাম বিপ্লবের মত ক্রিকেটাররা।

যাদের বেশিরভাগই মোহাম্মদ আশরাফুলের জাতীয় দলে খেলা সময়কালে শৈশব পার করছিলেন। যে কারণে আবাহনীর বিপক্ষে আশরাফুল চেয়েছেন দুর্দান্ত কিছু করে তরুণদের তার পুরোনো দিনের কথা মনে করাতে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

মোহাম্মদ আশরাফুলের ৪৮ বলে ৮ চার ২ ছক্কায় ৭২ রানের ইনিংসে ১৭৪ রানের লক্ষ্য সহজেই টপকে যায় শেখ জামাল ধানমন্ডি। ফলে সুপার লিগে প্রথম পরাজয়ের স্বাদ পেয়েছে আবাহনী।

ম্যাচ শেষে ম্যাচসেরার পুরস্কার নিতে এসে আশরাফুল বলছিলেন, ‘নিজের প্রতি বিশ্বাস ছিল ভালো করার। অতীতেও করেছিলাম। আজকেও চেষ্টা করেছিলাম। আবাহনী ভালো দল। ওই দলে যারা খেলছেন তাঁরা সবাই একদম তরুণ, আমি যখন শুরু করেছিলাম খেলা, তখন হয়তো ওদের সঙ্গে খেলা হয়নি জাতীয় দলে। এতো দিন হয়তো গল্প শুনত। আজ মনে হয়েছে ওদের সামনে ভালো খেলে দেখাই।’

৯৭ প্রতিবেদক

Read Previous

কোচের দায়িত্ব ছাড়ার পর মুখ খুললেন ইউনুস খান

Read Next

একাদশে থাকলে যে ভূমিকা পালন করতে চান শামীম

Total
30
Share