আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ, জরিমানা গুনতে হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদকে

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ, জরিমানা গুনতে হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদকে
Vinkmag ad

শেষ ওভারের নাটকীয়তায় গতকাল (২৩ জুন) প্রাইম ব্যাংকের কাছে ২ উইকেটে হেরেছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। যেখানে ব্যাট হাতে শেষদিকে গাজী গ্রুপকে হতাশা উপহার দেন অলক কপালি। তবে তাকে খালি হাতেই ফেরানোর সুযোগ পেয়েছিল মাহমুদউল্লাহ রিয়াদের দল। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্ত বিপক্ষে যায়, মাঠেই হতাশার বহিঃপ্রকাশ করেন অধিনায়ক রিয়াদ। যার জেরে ম্যাচ শেষে গুনতে হয়েছে জরিমানা।

শেষ ৫ ওভারে প্রাইম ব্যাংকের প্রয়োজন ছিল ৩৯ রান। নাসুম আহমেদের করা ১৬তম ওভারে আউট হন নাইম হাসানও। ঐ ওভারে নাসুম আহমেদের শর্ট বল অলক কপালিকে পরাস্ত করে হালকা টার্নে উইকেটকিপারের গ্লাভসে যায়। আবেদনে আম্পায়ার সাড়া না দিলে স্লিপে দাঁড়ানো মাহমুদউল্লাহ রিয়াদ, আর কাভারে দাঁড়ানো আরিফুল হকও বিস্ময় প্রকাশ করেন।

অধিনায়ক রিয়াদ মাটিতে বসে ঘাসে হাত চাপড়াতে থাকেন। কপালে হাত দিয়ে নিজের অসন্তোষের জানান দেন। গাজী গ্রুপের অন্যান্য ফিল্ডাররাও বার বার আম্পায়ার মাহফুজুর রহমান লিটুকে বোঝানোর চেষ্টা করেন। রিয়াদ দুই দফা পাশের উইকেটে ঘুষিও দেন। আম্পায়ার খেলা চালিয়ে নিতে চাইলেও মাটিতে বসে থাকেন মিনিট কয়েক। পরে ম্যাচ শুরু হলে অলকের ১৫ বলে ২১ রানে ১ বল আগেই জয়ের বন্দরে পৌঁছায় প্রাইম ব্যাংক।

ঘটনায় মাঠের আম্পায়ারের দেওয়া রিপোর্ট অনুসারে ম্যাচ রেফারি রকিবুল হাসান ২০ হাজার টাকা জরিমানা করেন। তাকে শাস্তি দেওয়া হয় আচরণবিধির ২.৮ ভঙ্গের অপরাধে। এর আগের ম্যাচেও একটি ওয়াইডের সিদ্ধান্ত নিয়ে আম্পায়ারের উপর অসন্তোষ প্রকাশ করেন রিয়াদ।

রিয়াদের জরিমানার বিষয়টি ‘ক্রিকেট৯৭’ কে নিশ্চিত করে ম্যাচ রেফারি রকিবুল হাসান বলেন, ‘মাহমুদউল্লাহ মাঠে যা করেছে ক্রিকেটের স্পিরিটের বিরুদ্ধে। আম্পায়ারদের সিদ্ধান্তে চ্যালেঞ্জ করেছে, বডি ল্যাঙ্গুয়েজ খারাপ ছিল। মাহমুদউল্লাহ আগের ম্যাচেও পেনাল্টি পেয়েছে। এ জন্য এখানে পেনাল্টি ডাবল হয়ে গেছে। ২.৮ আচরণবিধি ভঙ্গ করায় তাকে এই শাস্তি দেওয়া হয়েছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

মোহামেডানকে একা হাতে হারালেন গাজী গ্রুপের মেহেদী

Read Next

বাটলারের ব্যাটে চড়ে অনায়াসে জিতল ইংল্যান্ড

Total
18
Share