এক ম্যাচে জয়ী নির্ধারণ, পছন্দ নয় কোহলির

এক ম্যাচে জয়ী নির্ধারণ, পছন্দ নয় কোহলির
Vinkmag ad

প্রায় দুই বছর সময় ধরে চলা আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের সমাপ্তি হয়েছে গতকাল। রিজার্ভ ডেতে গড়ানো বৃষ্টিবিঘ্নিত ফাইনালে জিতে চ্যাম্পিয়ন হয়েছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের পেস আক্রমণের সামনে অসহায় হয়ে ব্যাটিং ব্যর্থতায় হারতে হয়েছে ভিরাট কোহলির ভারতকে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ভারতীয় অধিনায়ক জানান এমন এক টুর্নামেন্টের এমন শেষ তিনি চাননা। ব্যক্তিগতভাবে তিনি মনে করেন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের জয়ী নির্ধারণ করতে তিন ম্যাচের সিরিজ হওয়া উচিত।

কোহলি বলেন, ‘দেখেন, প্রথমত একটি মাত্র টেস্ট দিয়ে সেরা টেস্ট দল নির্বাচনের সিদ্ধান্তে আমি একমত না। সত্যি বলতে যদি এটা একটা টেস্ট সিরিজ হত, তাহলে ৩ টি টেস্ট জুড়ে দলের ক্যারেক্টারের একটা পরীক্ষা হত- যে কোন দল কামব্যাক করতে পারে বা অন্য দলকে পাত্তা না দিয়ে হারাতে পারে।’

‘দুই দিন খারাপ খেললেই আপনি হঠাত ভালো টেস্ট সাইড না- এটা হতে পারে না, আমি এটা বিশ্বাস করিনা। আমার মতে ভবিষ্যতে তিন ম্যাচের সিরিজ হওয়া উচিত। তিন ম্যাচ শেষে কোন দলের এফোর্ট, উত্থান-পতন, সিরিজের বিভিন্ন সময়ে পরিস্থিতি বদল, খারাপ কিছু থেকে শিক্ষা নিয়ে ফিরে আসা এসব দেখে তবেই জয়ী নির্ধারণ করা উচিত।’

ফাইনালের ফল নিয়ে চিন্তিত নন ভিরাট কোহলি, ভিন্তিত নয় তার সতীর্থরাও। গেল ৩-৪ বছরে সাদা পোশাকে ভারতীয় দল ভালো করেছে বলেই নিজেদের ওপর আস্থা আছে তাদের।

‘আমরা ফল নিয়ে চিন্তিত না। কারণ আমরা জানি টেস্ট দল হিসাবে আমরা গেল ৩-৪ বছর কি করেছি।’

৯৭ ডেস্ক

Read Previous

আরও এক জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আবাহনী

Read Next

মোহামেডানকে একা হাতে হারালেন গাজী গ্রুপের মেহেদী

Total
109
Share