না খেলেই যে কারণে ওয়ানডে দল থেকে বাদ পড়লেন সৌম্য

যে ভাবনায় তিন নম্বরে সৌম্য সরকার
Vinkmag ad

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই ওয়ানডেতে সৌম্য সরকারকে নিয়ে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের পর্যবেক্ষণের অন্ত নেই। কখনো ৭ নম্বরে তো কখনো ৩ নম্বরে। সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজে স্কোয়াডে থাকলেও একাদশে সুযোগ পাননি। এবার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে স্কোয়াড থেকেই বাদ পড়লেন। সর্বশেষ সিরিজে একাদশে না থেকেও বাদ পড়ার কারণ ব্যাখা করেছেন প্রধান নির্বাচক।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে সৌম্যকে ব্যাট হাতে ৭ নম্বর পজিশনে খেলানো ও বল হাতে কিছু ওভার করিয়ে নিতে চেয়েছে টিম ম্যানেজমেন্ট। ৩ ম্যাচ মাত্র এক ম্যাচে ব্যাট হাতে সুযোগ পান (রান আউট হন ৭ রান করে)। নিউজিল্যান্ড সফরেই আবার উঠে আসেন তিন নম্বর পজিশনে, তবে এ দফা হন ব্যর্থ। তিন ম্যাচে সাকূল্যে রান ৩৩।

তবে শ্রীলঙ্কা বিপক্ষে ঘরের মাঠের সিরিজে স্কোয়াডে থাকলেও জায়গা মেলেনি একাদশে। এবার জিম্বাবুয়ে সফরে সুযোগ পেয়েছেন কেবল টি-টোয়েন্টি স্কোয়াডে। আজ ঘোষিত স্কোয়াড নিয়ে সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে প্রধান নির্বাচক জানালেন মূলত টিম ম্যানেজমেন্টের চাওয়াতেই বাদ পড়তে হল সৌম্যকে। একজন বাড়তি বাঁহাতি স্পিনার চেয়েছে দল।

নান্নু বলেন, ‘এখানে আমরা ছোট একটা পরিবর্তন এনেছি। টিম ম্যানেজমেন্টের একটা চাওয়া ছিল, বাড়তি একজন বাঁহাতি স্পিনার দেওয়ার। সেটা চিন্তা করে বাঁহাতি স্পিনার হিসেবে তাইজুলকে নেওয়া হয়েছে। যার কারণে, সেখান থেকে সৌম্যকে আমরা সরিয়েছে। তার সঙ্গে ব্যাটসম্যান হিসেবে সোহানকে এনেছি। মিডল অর্ডারের ব্যাটসম্যান হিসেবে।’

এদিকে নাজমুল হোসেন শান্তকে সাম্প্রতিক সময়ে তিন ফরম্যাটেই সুযোগ দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। তবে নিউজিল্যান্ড সফরের পর সুযোগ মিলছে কেবল টেস্টেই। এবারও জিম্বাবুয়ে সফরে কেবল টেস্টই খেলার সুযোগ মিলবে।

শান্ত প্রসঙ্গে প্রধান নির্বাচকের ব্যাখ্যা, ‘শান্ত তিন সংস্করণেই আমাদের পুলে আছে। কিছু সময় ওর খারাপ গিয়েছিল এই জন্য ওকে বাইরে রেখেছি আমরা। ও আমাদের টেস্ট দলে আছে। আশা করছি ফর্মে ফিরলে ওকে খুব তাড়াতাড়ি সাদা বলের ক্রিকেটেও যুক্ত করা যাবে। আমাদের পুলে যে কয়জন খেলোয়াড় আছে তাদের সব সময় একটা নার্সিংয়ের মধ্যে রাখা হয়। যারা এখানে আছে তাদের খুব ভালোভাবেই তৈরি করা হচ্ছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নাটকীয় ম্যাচে জয় পেয়ে শীর্ষেই আছে প্রাইম ব্যাংক

Read Next

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড

Total
10
Share