নাটকীয় ম্যাচে জয় পেয়ে শীর্ষেই আছে প্রাইম ব্যাংক

featured photo updated v
Vinkmag ad

চলমান বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব শিরোপার দৌড়ে আরেকটু এগিয়ে গেল। নখ কামড়ানো ম্যাচে অলক কপালির অলরাউন্ড নৈপুণ্যে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে আজ (২৩ জুন) তারা হারিয়েছে ২ উইকেটের ব্যবধানে।

শেখ মেহেদীর ব্যাটে ভালো শুরু পেলেও মাঝে অলক কপালির লেগ স্পিনে বিপর্যয় নামে গাজী গ্রুপ ক্রিকেটার্সের ইনিংসে। শেষ পর্যন্ত আরিফুল হক ও আকবর আলির কার্যকরী দুই ইনিংসে ৯ উইকেটে ১২৫ রানের সংগ্রহ পায় গাজী গ্রুপ। জবাবে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে পরাজয়ের অপেক্ষা প্রাইম ব্যাংকের। শেষদিকে নাহিদুল ইসলাম ও অলক কপালির ব্যাটে ১ বল আগে জয় নিশ্চিত হয়।

১২৬ রানের সহজ লক্ষ্য পেয়েও ইনিংসের প্রথম বল থেকেই উইকেট হারাতে থাকে প্রাইম ব্যাংক। রান আউটে কাটা পড়ে কোন বল না খেলেই ওপেনার রুবেল মিয়াকে (০) ফিরতে হয়। অধিনায়ক এনামুল হক বিজয় (৯), রনি তালুকদার (১১) কিংবা মোহাম্মদ মিঠুন (১) সুবিধা করতে পারেননি কেউই। রকিবুল হাসান (২১ বলে ২০) আশা দেখিয়েও ফিরেছেন মুমিনুল হকের দ্বিতীয় শিকার হয়ে।

৫১ রানে ৫ উইকেট হারানোর পর নাইম হাসানকে নিয়ে নাহিদুল ইসলাম গড়েন ৩৬ রানের জুটি, নাইমের অবদাদ ২১ বলে ১৬। ১৩ রানের ব্যবধানে অবশ্য ফিরতে হয় নাহিদুলকেও, আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩৯ রান।

তবে শেষদিকে পরিস্থিতি সামাল দিয়ে ১৫ বলে ২১ রানের অপরাজিত ইনিংসে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অলক কপালি। শেষ ৩ ওভারে প্রয়োজন ছিল ১৯, শেষ দুই ওভারে যা মাত্র ১২। কিন্তু শেখ মেহেদীর করা ১৯তম ওভারে আসে মাত্র ২ রান, হারাতে হয় শরিফুল ইসলামের উইকেট (৫)।

শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন পড়ে ১০, ক্রিজে অপরাজিত ছিলে অলক ও রুবেল হোসেন। দুজনে ২ উইকেট হাতে রেখে ১ বল আগেই ম্যাচ শেষ করে আসেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নামা গাজী গ্রুপ ক্রিকেটার্সও বাজে শুরু পায়। ইনিংসের তৃতীয় বলেই সৌম্য সরকারকে খালি হাতে ফেরান শরিফুল ইসলাম। এরপর মুমিনুল হককে (১০) নিয়ে শেখ মেহেদীর ৪০ রানের জুটি। মুমিনুল রুবেল হোসেনের বলে বোল্ড হয়ে ফেরার পরই শুরু হয় অলক কপালির স্পিন ঘূর্ণি।

ইয়াসির আলি রাব্বি (৯), অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ (২) ও জাকির হোসেনকে (৩) টানা সাজঘরের পথ দেখান। মাঝে শেখ মেহেদী ৩১ বলে ৩৩ রান করে ফিরেছেন রুবেল মিয়ার বলে। ৬৫ রানেই ৫ উইকেট নেই গাজী গ্রুপ ক্রিকেটার্সের।

সেখান থেকে আরিফুল হকের ২৮ বলে ৩১ ও আকবর আলির ২২ বলে ২৪ রানে ভর করে ৯ উইকেটে ১২৫ রানের পুঁজি গাজী গ্রুপের। ৪ ওভারে ১৬ রান খরচায় অলক কপালির উইকেট ৩ টি। ৪ ওভারে ৩৪ রান খরচায় দুইটি শিকার শরিফুল ইসলামের।

আজকের জয়ে প্রাইম ব্যাংকের পয়েন্ট ১৪ ম্যাচে ২২, যেখানে দ্বিতীয় অবস্থানে থাকা আবাহনীর পয়েন্ট ১৩ ম্যাচে ২০।

৯৭ প্রতিবেদক

Read Previous

তিন ফরম্যাটেই সোহানের জায়গা পাওয়া ও নির্বাচকের ভাবনা

Read Next

না খেলেই যে কারণে ওয়ানডে দল থেকে বাদ পড়লেন সৌম্য

Total
1
Share