শামীম হোসেনকে স্কোয়াডে রেখে প্রধান নির্বাচক দিলেন ব্যাখ্যা

শামীম হোসেনকে স্কোয়াডে রেখে প্রধান নির্বাচক দিলেন ব্যাখ্যা
Vinkmag ad

বয়স মাত্র ২১ ছুঁইছুঁই, তবে ব্যাট হাতে নিজের খুনে মেজাজ দেখে সেটা বোঝার উপায় নেই। যুব বিশ্বকাপ জয়ী দলের সদস্য শামীম হোসেন বড় শট কিংবা পাওয়ার হিটিংয়ে সামর্থ্যের প্রমান দিচ্ছেন বেশ কয়েক বছর ধরে। সাথে দুর্দান্ত ফিল্ডিং ও কার্যকরী অফ স্পিনার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য দারুণ এক প্যাকেজ বলা যায়। তাকে আসন্ন জিম্বাবুয়ের সফরের টি-টোয়েন্টি স্কোয়াডে সুযোগ দিয়ে প্রধান নির্বাচক দিয়েছেন ব্যাখ্যাও।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চলতি মাসের শেষদিকে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। আজ (২৩ জুন) তিন ফরম্যাটের জন্যই দল ঘোষণা করেছে নির্বাচকরা। যেখানে একমাত্র নতুন মুখ টি-টোয়েন্টি স্কোয়াডের শামীম হোসেন পাটোয়ারী।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

যুব বিশ্বকাপের পর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার হয়ে জানান দিয়েছিলেন সংক্ষিপ্ত ফরম্যাটে নিজের পজিশনে কতটা কার্যকর হতে পারেন তিনি। এরপর আয়ারল্যান্ডস উলভসের সাথে ঘরের মাঠে বাংলাদেশ ইমার্জিং দলের হয়েও পেয়েছেন সাফল্য। হাই পারফরম্যান্স দলের নিজেদের মধ্যে ভাগ হওয়া টি-টোয়েন্টি ম্যাচগুলোতেও তার ব্যাট কথা বলেছে।

চলতি বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএলে) খেলছেন প্রাইম দোলেশ্বরের হয়ে। ১০ ইনিংসে ৩০.১৬ গড়ে রান করেছেন ১৮১, যেখানে স্ট্রাইক রেট প্রায় ১৫০।

ঘোষিত জিম্বাবুয়ে সফরের স্কোয়াড নিয়ে বিকেলে মিরপুরে কথা বলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। শামীমকে দলে সুযোগ দেওয়ার ব্যাপারেও দিয়েছেন ব্যাখ্যা।

সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘শামীম হোসেন পাটোয়ারী যখন যুব বিশ্বকাপ শেষে আমাদের হাই পারফরম্যান্সে (এইচপি) সুযোগ পায় তখন থেকেই মনিটরিং করা হচ্ছিল। আয়ারল্যান্ড ‘এ’ (আয়ারল্যান্ড উলভস নামে) দল এসেছিল আমাদের এখানে তখনো বেশ ভালো করেছে। এরপর আমাদের এখানে যে সংক্ষিপ্ত ফরম্যাটেরর ম্যাচগুলো হয়েছে সেখানে ভালো করেছে। ওর যে স্কিল আশা করি জাতীয় দলে আমাদের জন্য বেশ সহায়ক হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ৩ ফরম্যাটের স্কোয়াড ঘোষণা

Read Next

তিন ফরম্যাটেই সোহানের জায়গা পাওয়া ও নির্বাচকের ভাবনা

Total
7
Share