জাজাই ঝড়ে পিএসএলের ফাইনালে পেশোয়ার জালমি

জাজাই ঝড়ে পিএসএলের ফাইনালে পেশোয়ার জালমি
Vinkmag ad

হযরতউল্লাহ জাজাইয়ের আক্রমণাত্মক হাফ সেঞ্চুরি এবং জোনাথন ওয়েলসের দায়িত্বশীল ব্যাটিংয়ে চতুর্থবারের মত পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে পৌঁছে গেল পেশোয়ার জালমি। ২য় এলিমিনেটরে তারা ৮ উইকেটে হারিয়েছে ইসলামাবাদ ইউনাইটেডকে। ২৪ জুন ফাইনালে তাদের প্রতিপক্ষ ১মবারের মত ফাইনালে অবতীর্ণ হওয়া মুলতান সুলতান্স।

আবুধাবিতে লেগ ম্যাচগুলোতে রিপ্লেসমেন্ট হিসেবে আসা হযরতউল্লাহ জাজাই পিএসএলে তার ৪র্থ ম্যাচে ৩য় অর্ধশতক আদায় করে নেন। ৪৪ বলে ৬ চার ও ৩ ছয়ে ৬৮ রান করে ম্যাচ সেরার পুরস্কারও পান তিনি। অন্যদিকে আইসোলেশন থেকে এসে ম্যাচের আগে অতিরিক্ত ট্রেনিং সেশন করে ম্যাচে দারুণ ব্যাটিং করেছেন ওয়েলস। ৪৩ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন তিনি।

জাজাই ও ওয়েলস ২য় উইকেট জুটিতে ৮১ বলে ১২৬ রানের জুটি গড়ে দলের জয়ের ভিত্তি গড়ে দেন। জাজাইয়ের বিদায়ের পর শোয়েব মালিক ক্রিজে এসে ১০ বলে ৫ চার ও ১ ছয়ের সহায়তায় অপরাজিত ৩২ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ১৯ বল বাকি থাকতে মাত্র ২ উইকেট হারিয়ে ইসলামাবাদ ইউনাইটেডের ছুড়ে দেওয়া ১৭৫ রানের লক্ষ্যমাত্রা সহজেই অতিক্রম করে পেশোয়ার জালমি।

কোয়ালিফায়ার ও এলিমিনেটরের ম্যাচ ২টি ভুলে যেতে চাইবে ইসলামাবাদ ইউনাইটেড। গ্রুপ পর্যায়ে ১০ ম্যাচে ৮ জয়ে টেবিলের শীর্ষে থেকে কোয়ালিফায়ারে এসেছিল তারা।

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১১০ রানে ৮ উইকেট হারিয়ে বসেছিল ইউনাইটেড। সেখান থেকে ৯ম উইকেটে মাত্র ২৪ বলে ৬১ রানের জুটিতে দলকে ১৭৪ রানের গণ্ডিতে পৌঁছে দেন হাসান আলি ও মোহাম্মদ ওয়াসিম।

দলের বিপর্যয়ে হাসান আলি এদিনও দুর্দান্ত ব্যাটিং করেন। মাত্র ১৬ বলে ৫ চার ও ৩ ছয়ে ৪৫ রানের ইনিংস খেলেন তিনি। তাকে যোগ্য সহায়তা দেন ওয়াসিম (১৭*)। এছাড়াও কলিন মুনরো ওপেনিংয়ে নেমে ৪৪ রান করেন।

জালমির পক্ষে অধিনায়ক ওয়াহাব রিয়াজ এবং উমাইদ আসিফ ২টি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোরঃ

ইসলামাবাদ ইউনাইটেডঃ ১৭৪/৯ (২০), খাজা ১, মুনরো ৪৪, আখলাক ৭, কিং ১৮, ইফতিখার ১০, শাদাব ১৫, আসিফ ৮, আশরাফ ১, হাসান ৪৫, ওয়াসিম ১৭*, জাভেদ ০*; শোয়েব ১-০-৭-০, ইমরান ৪-০-৩৪-১, ইরফান ৪-০-২১-১, রিয়াজ ৪-১-৩৫-২, আসিফ ৩-০-৪৪-২, বাট ৪-০-২৬-১

পেশোয়ার জালমিঃ ১৭৭/২ (১৬.৫), জাজাই ৬৬, আকমল ৮, ওয়েলস ৫৫*, শোয়েব ৩২*; হাসান ৩.৫-০-৪৩-১, জাভেদ ৩-০-১৮-০, আশরাফ ৩-০-২০-০, শাদাব ৪-০-৫৫-০, ওয়াসিম ৩-০-৩২-১

ফলাফলঃ পেশোয়ার জালমি ৮ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ হযরতউল্লাহ জাজাই (পেশোয়ার জালমি)।

৯৭ ডেস্ক

Read Previous

খাদের কিনারা থেকে বেঁচে রেকর্ড সংগ্রহে জয় পেল রুপগঞ্জ

Read Next

সেরা দশে ঢুকলেন ডি কক, শীর্ষ অলরাউন্ডার এখন জাদেজা

Total
7
Share