পদোন্নতি পেয়ে প্রধান কোচ হলেন ড্যানিয়েল ভেট্টোরি

পেসারদের দিয়ে চমকে দিতে চায় বাংলাদেশ, ব্যাটসম্যানদের নিয়ে কাজ করছেন ভেট্টোরি
Vinkmag ad

করোনা কালীন ভ্রমণ জটিলতায় বাংলাদেশ জাতীয় দলের স্পিন কোচ হিসেবে চুক্তির বেশিরভাগ দিনই কাজ করা হয়নি ড্যানিয়েল ভেট্টোরির। তবে এই নিউজিল্যান্ড কিংবদন্তীকে দেখা যাবে ১০০ বলে ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টে। ইংল্যান্ডে অনুষ্ঠিতন্য এই টুর্নামেন্টে বার্মিংহাম ফনিক্সের সহকারী কোচ হিসেব কাজ করার কথা থাকলেও পদন্নোতি পেয়ে হচ্ছেন প্রধান কোচ।

মূলত দলটির প্রধান কোচ হিসেবে কাজ করার কথা ছিল অস্ট্রেলিয়ান অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের। কিন্তু করোনাকালে ভ্রমণ জটিলতায় তার পক্ষে সম্ভব হচ্ছে না কাজ করা। যদিও বলা হচ্ছে ঐ সময় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে অস্ট্রেলিয়া দলের সহকারী কোচ হিসেবে দেখা যাবে তাকে।

এক বিবৃতিতে ম্যাকডোনাল্ড বলেন, ‘এই গ্রীষ্মে দুর্ভাগ্যজনকভাবে আমি ইংল্যান্ডে যেতে পারছিনা এবং দলটিকে (বার্মিংহাম) কোচিং করানো সম্ভব হচ্ছেনা। যেটা সত্যিই হতাশার তবে আমি আমার সর্বাত্মক সহায়তা থাকবে ড্যানিয়েল ভেট্টোরি, তার কোচিং দল ও খেলোয়াড়দের কাজের ক্ষেত্রে। ভেট্টোরি ইতোমধ্যে পরিকল্পনার অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে এবং আমি আত্মবিশ্বাসী আমরা এ বছর দ্য হান্ড্রেডে সাফল্য অর্জন করবো।’

এদিকে ৩৬১ টেস্ট উইকেটের মালিক ভেট্টোরি বলেন, ‘আমি খুব সম্মানিত বোধ করছি যে আমাকে অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডের জায়গায় প্রধান কোচের ভূমিকা পালন করতে বলা হয়েছে চলতি বছর। ম্যাকডোনাল্ড একটা বেশ শক্তিশালী স্কোয়াড তৈরিতে সাহায্য করেছে। আমাদের নিয়মিত যোগাযোগ হবে এবং তার পরামর্শ ও সমর্থন বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করছি।’

বিশ্বজুড়ে চলমান ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টগুলোতে বেশ অভিজ্ঞ কোচ এই কিউই কিংবদন্তী। কাজ করেছেন বিগ ব্যাশ দল ব্রিসবেন হিট, আইপিএলের রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টের দল মিডলসেক্সের সাথেও।

উল্লেখ্য, জুলাইয়ের ২১ তারিখ পর্দা উঠবে ‘দ্য হান্ড্রেডের’ অভিষেক আসরের। পর্দা নামবে ২১ আগস্ট। ছেলে ও মেয়েদের মোট ৮ টি দল অংশ নিচ্ছে। একই দিনে শুরু ও একই দিনে শেষ হবে ছেলে ও মেয়েদের আলাদা টুর্নামেন্টটি।

৯৭ ডেস্ক

Read Previous

বাঁচা মরার ম্যাচে শেষ হাসি লেজেন্ডস অব রুপগঞ্জের

Read Next

বাংলাদেশের জিম্বাবুয়ে সফরের সূচি প্রকাশ

Total
24
Share