প্রথমবারের মত পিএসএলের ফাইনালে মুলতান সুলতান্স

প্রথমবারের মত পিএসএলের ফাইনালে মুলতান সুলতান্স
Vinkmag ad

সোহেল তানভির ও ব্লেসিং মুজারাবানির ৩টি করে উইকেটের সাথে শোয়েব মাকসুদের অনবদ্য হাফ সেঞ্চুরিতে প্রথমবারের মত পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফাইনালে পৌঁছে গেল মুলতান সুলতান্স। প্রথম কোয়ালাইফায়ারে ইসলামাবাদ ইউনাইটেডকে তারা হারিয়েছে ৩১ রানের ব্যবধানে।

গত বছর প্রথমবারের মত প্লে অফে জায়গা করে নিলেও কোয়ালিফায়ারে করাচি কিংস এবং এলিমিনেটরে লাহোর কালান্দার্সের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছিল মুলতান সুলতান্স। তবে এবার আর তারা ভুল করেনি। অবশেষে অধরা ফাইনালে খেলবে তারা।

অন্যদিকে ২০১৬ ও ২০১৮ আসরের চ্যাম্পিয়ন দল ইসলামাবাদ ইউনাইটেডকে ২য় এলিমিনেটরে খেলতে হবে ২২ জুন। প্রথম এলিমিনেটরে করাচি কিংস ও পেশোয়ার জালমির মধ্যকার জয়ী দলের (পেশোয়ার জালমি) সাথে খেলবে তারা।

১৮১ রানের টার্গেটে খেলতে নেমে ১০ ওভারে ৬১ রানেই ৫ উইকেট হারিয়ে বসে ইসলামাবাদ। উসমান একাই লড়ে গেলেও দলের অন্য ব্যাটসম্যানরা আশানুরূপ পারফরম্যান্স দেখাতে পারেনি। ১ ওভার বাকি থাকতে ১৪৯ রানে অলআউট হয়ে যায় তারা। খাজা ৪০ বলে ৭০ রানের লড়াকু ইনিংস খেলেন। হুসাইন তালাত ২৫ এবং ইফতিখার আহমেদ ১৬ রান করেন।

সোহেল তানভির অসাধারণ বোলিং করে ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে মূল্যবান ৩টি উইকেট নেন। ম্যাচ সেরার পুরস্কারও পান তিনি। এছাড়া মুজারাবানি ৩টি ও ইমরান তাহির ২টি উইকেট নেন।

এর আগে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেটে ১৮০ রান করে মুলতান সুলতান্স। শোয়েব মাকসুদ ৪১ বলে ৭ চার ও ৩ ছয়ের সহায়তায় ৫৯ রান করেন। এছাড়া ২২ বলে ৫ ছয়ে ৪২ রানে অপরাজিত থাকেন খুশদিল শাহ। ২১ বলে ৩টি করে চার ও ছয়ে ৪১ রান আসে জনসন চার্লসের ব্যাট থেকে।

ইসলামাবাদের ফাহিম আশরাফ ও অধিনায়ক শাদাব খান আদায় করেন ২টি করে উইকেট।

২৪ জুন অনুষ্ঠিত হবে পিএসএলের ফাইনাল।

সংক্ষিপ্ত স্কোরঃ

মুলতান সুলতান্সঃ ১৮০/৫ (২০), মাসুদ ২৫, রিজওয়ান ০, মাকসুদ ৫৯, রুশো ০, চার্লস ৪১, খুশদিল ৪২*, তানভির ১২*; হাসান আলি ৪-০-২৫-০, আকিফ জাভেদ ৪-০-৫০-১, আশরাফ ৪-০-৩৫-২, শাদাব ৪-০-২৫-২, ওয়াসিম ৪-০-৪৪-০

ইসলামাবাদ ইউনাইটেডঃ ১৪৯/১০ (১৯), খাজা ৭০, মুনরো ০, আখলাক ১০, শাদাব ০, ইফতিখার ১৬, আসিফ ১, তালাত ২৫, হাসান ১০, ওয়াসিম ১৩, ফাহিম ০, জাভেদ ০*; তানভির ৪-০-১৭-৩, ইমরান ৪-০-৪০-১, ধানি ৩-০-২৯-০, মুজারাবানি ৪-০-৩১-৩, তাহির ৪-০-২৯-২

ফলাফলঃ মুলতান সুলতান্স ৩১ রানে জয়ী

ম্যাচ সেরাঃ সোহেল তানভির (মুলতান সুলতান্স)।

৯৭ ডেস্ক

Read Previous

মহারাজের হ্যাটট্রিক, উইন্ডিজকে হোয়াইটওয়াশ করল দক্ষিণ আফ্রিকা

Read Next

পিসিবি ও ইউনুস খানের দুটি পথ দুটি দিকে গেছে বেঁকে

Total
3
Share