ড্র’য়ের দিকে এগোচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল?

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ভারত বনাম নিউজিল্যান্ড
Vinkmag ad

বৃষ্টির কারণে বাতিল চতুর্থ দিনের খেলাও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ড্রয়ের দিকে? এখন পর্যন্ত চার দিনের টেস্টে দুই দিন পুরোপুরি ভেস্তে গেল বৃষ্টিতে। প্রথম দিনে টস পর্যন্ত হয়নি; আজ চতুর্থ দিনে একটি বলও খেলা হল না। তবে ফাইনালের জন্য একটি রিজার্ভ ডে রেখেছে আইসিসি। ফলে ম্যাচের এখনও দু’দিন বাকি। এখনও পর্যন্ত ভারতীয় দলের প্রথম ইনিংস শেষ হয়েছে। ফলে এই ম্যাচ ড্রয়ের দিকেই এগোচ্ছে।

ইংল্যান্ডের সাউদাম্পটনে আজ প্রায় সারাদিন ধরেই চলল বৃষ্টি। খেলার সম্ভাবনা কোনও সময়ই ছিল না; তবুও চা বিরতি পর্যন্ত অপেক্ষা করা হয়েছিল। এরপর চতুর্থ দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা। প্রথম দিনও বৃষ্টির কারণে বল মাঠে গড়ায়নি। সেদিন টস পর্যন্ত করতে নামতে পারেননি ভিরাট কোহলি ও কেন উইলিয়ামসন। এরপর দ্বিতীয় দিন আলোক স্বল্পতার কারণে নির্ধারিত সময়ের আগেই ম্যাচ বন্ধ করে দিতে হয়। মাত্র ৬৪.৪ ওভার খেলা সম্ভব হয়েছিল। একমাত্র তৃতীয় দিনের সম্পূর্ণ খেলা সম্ভব হয়েছে।

রিজার্ভ ডে একদিন থাকায়, ফাইনালের রেজাল্টের জন্য আর বাকি রইল দুই দিন। তবে সাউদাম্পটনের স্থানীয় আবহাওয়া দফতরের তথ্য অনুযায়ী আগামীকাল, মঙ্গলবারও বৃষ্টিতে ভাসবে। টেস্ট ড্র হলেই যুগ্মভাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে বিজয়ী হবে ভারত ও নিউজিল্যান্ড।

টস হেরে প্রথম ইনিংসে ব্যাট করে ২১৭ রান তুলেছে ভারত। জবাবে ২ উইকেট খুইয়ে ১০১ রান নিউজিল্যান্ডের স্কোরবোর্ডে। প্রথম ইনিংসে এখনও ১১৬ রানে পিছিয়ে কিউইরা।

সংক্ষিপ্ত স্কোরঃ (চতুর্থ দিন শেষে)

ভারত ১ম ইনিংসঃ ২১৭/১০ (৯২.১ ওভার) রোহিত ৩৪, শুবমান ২৮, পূজারা ৮, কোহলি ৪৪, রাহানে ৪৯, রিশাব ৪, জাদেজা ১৫, অশ্বিন ২২; ওয়াগনার ১৫-৫-৪০-২, জেমিসন ২২-১২-৩১-৫, বোল্ট ২১.১-৪-৪৭-২, সাউদি ২২-৬-৬৪-১

নিউজিল্যান্ড ১ম ইনিংসঃ ১০১/২ (৪৯ ওভার) লাথাম ৩০, কনওয়ে ৫৪, উইলিয়ামসন ১২*, টেইলর ০*; ইশান্ত ১২-৪-১৯-১, অশ্বিন ১২-৫-২০-১

নিউজিল্যান্ড ১ম ইনিংসে ১১৬ রানে পিছিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

কষ্ট হলেও বলেই ফেললেন পিটারসেন

Read Next

রুবেল মিয়ার ব্যাটে জয়ে ফিরল প্রাইম ব্যাংক

Total
14
Share