সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারলেন না হাসানুজ্জামান

সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারলেন না হাসানুজ্জামান

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগ (২০১৯-২০) এর রাউন্ড রবিন লিগে ১১ ম্যাচ খেলে কোন জয় পায়নি পারটেক্স স্পোর্টিং ক্লাব। সবেধন নীলমণি ‘১’ পয়েন্ট এসেছে বৃষ্টিতে এক ম্যাচ পরিত্যক্ত হওয়াতে। রেলিগেশন লিগে এসেও জয় এখনো অধরা ক্লাবটির। অধিনায়ক হাসানুজ্জামানের সেঞ্চুরির পরেও ওল্ড ডিওএইচএস স্পোর্টিং ক্লাবের বিপক্ষে হেরেছে পারটেক্স।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর ৩ নম্বর গ্রাউন্ডে টসে জিতে আগে ব্যাট করে ওল্ড ডিওএইচএস। ৬ পয়েন্ট নিয়ে রেলিগেশন লিগ খেলতে আসা ওল্ড ডিওএইচএসের তাগিদ ছিল জয়ের।

দুই ওপেনার আনিসুল ইসলাম ইমন ও রাকিন আহমেদ দারুণ শুরু এনে দেন ওল্ড ডিওএইচএসকে। ৬.২ ওভার স্থায়ী জুটিতে আসে ৬০ রান। ২৩ বলে ৭ চারে ৩৪ রান করে ইমন ফিরে গেলেও শেষ পর্যন্ত উইকেটে থাকেন রাকিন আহমেদ।

৫৮ বলে ১১ চার ও ৩ ছক্কায় ৯২ রান করে অপরাজিত থাকেন তিনি। তিনে নেমে মাহমুদুল হাসান জয় রান আউটে কাটা পড়লেও অধিনায়ক মোহাইমিনুল খান ৩৫ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন।

২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯৯ রান করে থামে ওল্ড ডিওএইচএস।

বড় লক্ষ্য তাড়ায় নেমে পারটেক্সের হয়ে একাই লড়েন অধিনায়ক হাসানুজ্জামান। ওপেন করতে নেমে আউট হন ১৬ তম ওভারের ৫ম বলে।

৫২ বলে ১১ চার ও ৭ ছক্কায় ১০৫ রান করেন তিনি। টি-টোয়েন্টি তো বটেই, সবধরণের ক্রিকেটেই এটি তার প্রথম সেঞ্চুরি।

হাসানুজ্জামান ছাড়া আর ২০ রানের গন্ডি পার করতে পারেন কেবল আব্বাস মুসা (৩১)। ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রান স্কোরবোর্ডে জমা করে তারা। ২৩ রানে ম্যাচ জেতে ওল্ড ডিওএইচএস।

বল হাতে ডিওএইচএসের পক্ষে ৩ উইকেট নেন আব্দুর রশিদ। ২ টি করে উইকেট নেন রাকিবুল হাসান ও আসাদুজ্জামান পায়েল। দাপুটে ইনিংস খেলা রাকিন আহমেদ হন ম্যাচসেরা।

সংক্ষিপ্ত স্কোরঃ

ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব ১৯৯/২ (২০), আনিসুল ইমন ৩৪, রাকিন ৯২*, জয় ৫, মোহাইমিনুল ৫০*; জুবায়ের ৪-০-৩২-১

পারটেক্স স্পোর্টিং ক্লাব ১৭৬/৮ (২০), সায়েম ০, হাসানুজ্জামান ১০৫, জনি ০, মুসা ৩১, মইন ৩, মিলন ১২, জয়রাজ ১৬*, মেহরাব ১, শাহবাজ ০, শাহাদাত ৫*; রশিদ ৪-১-৩৪-৩, রাকিবুল ৪-০-৪৩-২, পায়েল ৪-০-২৪-২

ফলাফলঃ ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব ২৩ রানে জয়ী

ম্যাচসেরাঃ রাকিন আহমেদ (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব)।

৯৭ প্রতিবেদক

Read Previous

সাইফের ঝড়ো ব্যাটিংয়ে দোলেশ্বরের সহজ জয়

Read Next

শ্বাসরুদ্ধকর ম্যাচে গাজী গ্রুপকে হারাল আবাহনী

Total
10
Share