দারুণ শুরুর পরও স্বস্তিতে নেই ভারত

দারুণ শুরুর পরও স্বস্তিতে নেই ভারত
Vinkmag ad

অবশেষে শুরু হল বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (১ম দিন বৃষ্টিতে টসও হয়নি)। টসে হারল ভারত। ব্যাটিংয়ে দুই ভারতীয় ওপেনারের দারুণ শুরু। কিন্তু হঠাৎ ছন্দপতন; ১ রানের ব্যবধানে দুই ওপেনার ফিরলেন প্যাভিলিয়নে। নিউজিল্যান্ড শিবিরে স্বস্তি এনে দিলেন কাইল জেমিসন, নেইল ওয়াগনার।

সাউদাম্পটনে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। জানালেন, মেঘাচ্ছন্ন পরিবেশ এবং সিমিং কন্ডিশন থাকায় বোলিং নেওয়ার সিদ্ধান্ত আগে থেকেই ছিল তাঁর।

ভারতের হয়ে ওপেন করতে আসেন রোহিত শর্মা এবং শুবমান গিল। এদিন অবশ্য শুরুটা মন্দ করেননি দুই ভারতীয় ওপেনার৷ সাউদি এবং বোল্টকে শুরুতে ভালই সামলে দিলেন রোহিত-গিল।

তবে ব্যক্তিগত ৩৪ রানে কাইল জেমিসনের বলে টিম সাউদির হাতে ক্যাচ তুলে আউট হয়ে গেলেন রোহিত শর্মা। তাঁর ৬৮ বলে ৩৪ রানের এক ইনিংস সাজানো ছিল ৬ টি চার দিয়ে৷ ৬২ রানে প্রথম উইকেট হারায় ভারত।

১ রানের ব্যবধানে ৬৩ রানেই নেই দ্বিতীয় উইকেট। রোহিতের বিদায়ের পর উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি শুবমান গিলও। নেইল ওয়াগনের করা প্রথম ওভারেই খোঁচা দিয়ে উইকেটকিপার ওয়াটলিংয়ের হাতে বন্দি হন গিল। প্যাভিলিয়নে ফেরার আগে তাঁর ব্যাট থেকে আসে ২৮ রানের ইনিংস।

দুর্দান্ত শুরু করেও পর পর দুটো উইকেট হারিয়ে ভারত চাপে পড়ে গেল। অন্যদিকে চেতেশ্বর পুজারাও উইকেটে এসে লড়াই করছেন। কভার ড্রাইভ খেলে বাউন্ডারি দিয়ে নিজের ইনিংস শুরু করেন ভিরাট কোহলি। এই দু’জনই ক্রিজে রয়েছেন ভিরাট কোহলি (৬) ও চেতেশ্বর পুজারা (০)।

মধ্যাহ্নভোজের বিরতিতে ভারতীয় দলের স্কোর ২ উইকেটে ৬৯।

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে ১টি করে উইকেট দখলে নেন কাইল জেমিসন ও নেইল ওয়াগনার।

সংক্ষিপ্ত স্কোরঃ (প্রথম সেশন, দ্বিতীয় দিন)

ভারত ১ম ইনিংসঃ ৬৯/২ (২৮ ওভার) রোহিত ৩৪, শুবমান ২৮, পুজারা ০*, কোহলি ৬*; ওয়াগনার ২-১-৫-১, জেমিসন ৭-৪-১০-১

৯৭ ডেস্ক

Read Previous

জিম্বাবুয়ে সফরের আগে শঙ্কা নেই তামিম-লিটন-তাসকিনদের নিয়ে

Read Next

শ্রীলঙ্কার বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াডে গার্টন চমক

Total
5
Share