ইনজুরি ও অসুস্থতায় ক্রিকেট থেকে বিদায় নিলেন জার্ভিস

ইনজুরি ও অসুস্থতায় ক্রিকেট থেকে বিদায় নিলেন জার্ভিস
Vinkmag ad

জিম্বাবুয়ের অভিজ্ঞ পেসার কাইল জার্ভিস সব ধরণের ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পরে তিনি ১৩টি টেস্ট, ৪৯ ওয়ানডে এবং ২২টি টি-টোয়েন্টি খেলে যথাক্রমে ৪৬, ৫৮ এবং ২৮টি উইকেট দখলে নিয়েছেন।

জার্ভিস এই বছরের শুরুতে কোভিড-১৯, ম্যালেরিয়া এবং টিক জ্বরের মতো তিনটি অসুস্থতার সাথে লড়াই করেছিলেন। এবার তিনি ক্রিকেটকেই বিদায় জানালেন।

তিনি সর্বশেষ ২০২০ সালের জানুয়ারিতে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলেছিলেন। সেই সিরিজে প্রথম টেস্টের পর পিঠের চোটের কারণে দ্বিতীয় টেস্টের দলে জায়গা পাননি জার্ভিস। এবং এটিই তাঁর জিম্বাবুয়ের হয়ে খেলা শেষ আন্তর্জাতিক ম্যাচ। নিজের শেষ ম্যাচে উইকেট শূন্য থাকেন এই পেসার।

২০০৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সে জিম্বাবুয়ে জাতীয় দলের নির্বাচকদের নজর কাড়েন। ২০০৯ সালের অক্টোবরে কেনিয়ার বিপক্ষে হোম সিরিজে আন্তর্জাতিক ওয়ানডেতে আত্মপ্রকাশ। অভিষেকের পর কাইল জার্ভিস বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের জন্য জিম্বাবুয়ের দলে জায়গা করে নিয়েছিলেন।

২০১১ সালের আগস্টে হারারেতে বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেক কাইল জার্ভিসের। যেখানে তিনি দুই ইনিংসে মোট পাঁচ উইকেট তুলেছিলেন। স্বপ্নের মতো এক টেস্ট অভিষেক। এরপর আরও ১২টি টেস্ট খেলেন জিম্বাবুয়ের হগে সাদা পোশাকে। মোট ১৩ টেস্টে জার্ভিস নিজের দখলে নেন ৪৬ উইকেট।

৯৭ ডেস্ক

Read Previous

কোয়েটাকে উড়িয়ে দিল মুলতান সুলতান্স

Read Next

রোমাঞ্চকর ম্যাচে শেষ হাসি হাসল আবাহনী

Total
1
Share