যে কারণে বাংলাদেশে আসছেন না অজি তারকারা

যে কারণে বাংলাদেশে আসছেন না অজি তারকারা

প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার, মার্কাস স্টয়নিস, ড্যানিয়েল সামস, জাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন- এই ৭ অজি তারকা ক্রিকেটার ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফর থেকে নিজেদের সরিয়ে নিয়েছেন। এই সাত জন ও স্টিভ স্মিথকে ছাড়াই ১৮ জনের স্কোয়াড চূড়ান্ত করেছে অজি নির্বাচকরা।

অক্টোবর-নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশে অজিদের প্রস্তুতি পর্ব বলে ভাবা হচ্ছিল। তবে সেখানে সেরা ক্রিকেটারদের ছাড়াই লড়তে হবে অজিদের।

স্টিভ স্মিথ এই দুই সফরে থাকছেন না কনুইয়ের ইনজুরির কারণে। সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে ভিন্ন ভিন্ন কারণে ক্রিকেটাররা নিজেদের আনঅ্যাভেইলেবল রেখেছেন।

অলরাউন্ডার ড্যানিয়েল সামস আইপিএল চলাকালে করোনা টেস্টে পজিটিভ প্রমাণিত হয়েছিলেন। স্বাস্থ্যগত কারণ দেখিয়েছেন তিনি।

প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেন, ‘আমরা এই মুহূর্তে হতাশ সকল ক্রিকেটারদের অ্যাভেইলেবল পাইনি বলে। যাহোক, ন্যাশনাল সিলেকশন প্যানেল (এনএসপি) ক্রিকেটারদের সিদ্ধান্তকে সম্মান করে, যারা কিনা সফর থেকে নিজেদের সরিয়ে নিয়েছে।’

‘স্টিভ স্মিথকে দলে নেওয়া যায়নি কনুইয়ের ইনজুরির কারণে। এই সময়ে সে বিশ্বকাপ ও অ্যাশেজ সামনে রেখে প্রস্তুত হতে পারবে। স্মিথ খুবই হতাশ তাকে এই দুই সফর মিস করতে হচ্ছে বলে।’

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ সফরে ৫ টি-টোয়েন্টি ও ৩ ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। এরপর আগস্টে বাংলাদেশের বিপক্ষে তারা খেলবে ৫ টি টি-টোয়েন্টি।

ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের জন্য অস্ট্রেলিয়ার চূড়ান্ত স্কোয়াডঃ

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাশটন অ্যাগার, ওয়েজ অ্যাগার, জেসন বেহ্রেন্ডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যান ক্রিশ্চিয়ান, জশ হ্যাজেলউড, ময়েসেস হেনরিকস, মিচেল মার্শ, রাইলি মেরেডিথ, বেন ম্যাকডারমট, জশ ফিলিপ, মিচেল স্টার্ক, মিচেল সুইপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, অ্যাডাম জাম্পা।

রিজার্ভ- নাথান এলিস, তানভীর সাঙ্গা।

প্রিলিমিনারি স্কোয়াডে ছিলেন তবে চূড়ান্ত স্কোয়াডে নেই-

প্যাট কামিন্স, ক্যামেরুন গ্রিন, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, ডি’অর্চি শর্ট, স্টিভ স্মিথ, মার্কাস স্টয়নিস, গ্লেন ম্যাক্সওয়েল, ডেভিড ওয়ার্নার।

৯৭ ডেস্ক

Read Previous

টেস্ট র‍্যাংকিংয়ে আবারও শীর্ষস্থানে স্টিভ স্মিথ

Read Next

অবশেষে জয়ের দেখা পেল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স

Total
2
Share