নিজের অর্জনকে দেশের অর্জন বলছেন মুশফিক

মিরপুরে বৃষ্টির বাগড়া দেবার দিনে মুশফিকের ওয়ান ম্যান শো

বাংলাদেশের প্রথম খেলোয়াড় হিসেবে আইসিসি ‘প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচিত হওয়া মুশফিকুর রহিম নিজের অর্জনকে দেখছেন দেশের অর্জন হিসেবে। উচ্ছ্বসিত মুশফিক জানালেন থামতে চান না এখানেই, বছরজুড়ে করতে চান পারফর্ম।

মে মাসের প্লেয়ার অব দ্য মান্থের জন্য মনোনিত হন মুশফিক সহ পাকিস্তানের হাসান আলি ও শ্রীলঙ্কান প্রবীন জয়াবিক্রমা। তবে আইসিসির ভোটিং অ্যাকাডেমি ও সমর্থকদের ভোটে বিজয়ী হলেন মুশফিকই।

সোমবার আইসিসির দেওয়া এমন খবরের দিনেও মাঠে ছিলেন মুশফিক। আবাহনীর হয়ে মিরপুরে নেমেছিলেন ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) ৯ম রাউন্ড খেলতে। ব্যাট হাতে দিনটি অবশ্য ভালো যায়নি, শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে ফিরেছেন খালি হাতে। তবে তার দল জিতেছে হেসেখেলে।

ম্যাচ শেষে আইসিসির মে মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ায় এক ভিডিও বার্তায় মুশফিক বলেন,

‘ধন্যবাদ সবাইকে। বিশেষ করে আইসিসিকে। মে মাসের সেরা ক্রিকেটার হিসেবে আমাকে নির্বাচিত করার জন্য। তার চাইতেও বড় ধন্যবাদ জানাচ্ছি যারা আমাকে ভোট দিয়েছেন। আমি মনে করি এটা শুধু আমাকে নয়, বাংলাদেশকে আপনারা জিতিয়েছেন।’

‘আমার চেষ্টা থাকবে সামনে… শুধু মাসসেরা ক্রিকেটার হিসেবে নয়, আমার এ পারফরম্যান্স যেন সারাবছর জুড়ে বজায় থাকে। যেন অনেক ভালো ভালো ইনিংস ও ম্যাচ উইনিং ইনিংস উপহার দিতে পারি।’

উল্লেখ্য, মুশফিক মূলত বিবেচিত হয়েছেন ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ সেরা হওয়া পারফরম্যান্সের জন্য। তিন ম্যাচে এক ফিফটি ও এক সেঞ্চুরিতে তার ব্যাট থেকে আসে ২৩৭ রান। প্রথম দুই ম্যাচ জিতে প্রথমবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতে বাংলাদেশ। যেখানে মুশফিকের রান যথাক্রমে ৮৪ ও ১২৫।

৯৭ প্রতিবেদক

Read Previous

মিরপুরে শেখ জামালকে উড়িয়ে দিল আবাহনী

Read Next

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালঃ নিউজিল্যান্ডের স্কোয়াড ঘোষণা

Total
48
Share