খেলাধুলার উপর স্থগিতাদেশ, তবে শঙ্কামুক্ত বাংলাদেশের জিম্বাবুয়ে সফর

জিম্বাবুয়েতে টেস্ট কমিয়ে বাড়তি টি-টোয়েন্টি

করোনা প্রভাবে জিম্বাবুয়েতে নেমে আসা লকডাউন ও খেলাধুলা কার্যক্রমের উপর স্থগিতাদেশের পরও বাংলাদেশের বিপক্ষে সিরিজ নিয়ে আশাবাদী দুই বোর্ডই। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি) প্রধান নির্বাহীর সাথে ইতোমধ্যে যোগাযোগও হয়েছে।

হুট করেই জিম্বাবুয়েতে বেড়েছে করোনা সংক্রমণ। ফলে দেশটিতে জারি হওয়া লকডাউনের সাথে সকল খেলাধুলাও পরবর্তী নির্দেশের আগ পর্যন্ত স্থগিত করতে বলা হয়েছে। ইতোমধ্যে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি) সে নির্দেশনা মেনে ক্রিকেটীয় কার্যক্রম স্থগিত করে, যেখানে আছে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিপক্ষে জিম্বাবুয়ে ‘এ’ দলের সিরিজটিও।

তবে চলতি মাসের শেষদিকে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর নিয়ে শঙ্কা নেই বলছে বিসিবি প্রধান নির্বাহী।

সোমবার গণমাধ্যমকে তিনি বলেন, ‘করোনার সংক্রমনের ফলে ওদের সরকার সব ধরণের স্পোর্টস বন্ধ করেছে। জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড আমাদের জানিয়েছে তারা ক্রিকেট চালিয়ে নিতে সরকারের সঙ্গে আলোচনা করছে।’

‘ওদের সিইও’র সাথে সকালে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন তারা সরকারের সাথে সিরিজ গড়ানোর লক্ষ্যে আলোচনা করছে এবং তারা আশাবাদী। আমরা তাদের সাথে যোগাযোগ রাখছি। তারা সিরিজ নিয়ে আত্মবিশ্বাসী। ’

উল্লেখ্য, একটি টেস্ট, সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসের শেষদিকে জিম্বাবুয়ের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার কথা বাংলাদেশ দলের।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘১৫ বছরেও মুশফিক রানের ক্ষুধা হারাননি’

Read Next

বিকেএসপিতে মেহেদী ঝড়, ফল আসেনি মোহামেডান-ব্রাদার্স ম্যাচে

Total
18
Share