খেলাঘরকে হারিয়ে তৃতীয় জয়ের দেখা পেল শাইনপুকুর

খেলাঘরকে হারিয়ে তৃতীয় জয়ের দেখা পেল শাইনপুকুর

পয়েন্ট টেবিলের নিচের দিকেই দুই দল খেলাঘর সমাজ কল্যাণ ও শাইনপুকুর ক্রিকেট ক্লাবের মধ্যকার ম্যাচে জয় পেল শাইনপুকুর। বৃষ্টি আইনে ১৬ রানে জিতে চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএলে) তৃতীয় জয়ের দেখা পেল তৌহিদ হৃদয়ের নেতৃত্বাধীন দলটি।

দুই দলের ব্যাটিং বিপর্যয়ে জ্বলে উঠতে পেরেছেন কেবল শাইনপুকুরের সাজ্জাদুল ইসলাম রিপন ও তৌহিদ হৃদয়। দুজনের চল্লিশোর্ধ্ব ইনিংসে ভর করে শাইন পুকুরের সংগ্রহ ৬ উইকেটে ১৫৪। জবাবে বৃষ্টি আইনে ঠিক হওয়া ১৬ ওভারে ১২৬ রান তাড়া করতে গিয়ে খেলাঘর থামে ১১০ রানে।

লক্ষ্য তাড়ায় নেমে পাওয়ার প্লেতে ২ উইকেট হারিয়ে ৪০ রান খেলাঘরের। ওপেনার ইমতিয়াজ হোসেন ১৪ বলে ১৮ রান করে ইফতেখার সাজ্জাদের শিকার হলে ভাঙে উদ্বোধনী জুটি। আরেক ওপেনার সাদিকুর রহমান অন্যপ্রান্তে টিকে থাকলেও তিন নম্বরে নামা মেহেদী হাসান মিরাজ থেমেছেন মাত্র ৪ রানে।

৩২ রানে ২ উইকেট হারানোর পর খেলাঘরকে টেনে নেন সাদিকুর ও অধিনায়ক জহরুল ইসলাম। দুজনে মিলে যোগ করেন ৪৪ রান। ৩০ বলে ২৭ রান করে বাঁহাতি স্পিনার তানভীর ইসলামের দ্বিতীয় শিকার হয়ে জহরুল ফেরেন ২৭ রান করে।

১১ ওভার শেষে ৩ উইকেটে দলীয় সংগ্রহ ৭৯ রান। তবে এরপর বৃষ্টি নামলে ২০ মিনিটের মত খেলা বন্ধ থাকে। তাতেই বিপাকে খেলাঘর, বৃষ্টি আইনে তাদের জন্য লক্ষ্য ঠিক হয় ১৬ ওভারে ১২৬। যে সমীকরণ আর মেলাতে পারেনি খেলাঘর।

শেষ পর্যন্ত তারা থেমেছে ৭ উইকেটে ১১০ রানে। ৭ বলে ১৫ রান করে রান আউটে কাটা পড়েন মাসুম খান। ১১ রানে অপরাজিত ছিলেন সালমান হোসেন। বৃষ্টি আইনে ১৬ রানে জয়ের পথে শাইনপুকুরের হয়ে সর্বোচ্চ দুইটি করে উইকেট তানভীর ইসলাম ও মোহর শেখ অন্তরের।

টস হেরে ব্যাট করতে নেমে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও সাব্বির হোসেন খুব একটা ভালো শুরু পায়নি। দুজনের বিদায়েও অবশ্য পাওয়ার প্লে তে তোলে ৪৭ রান।

তামিম-সাব্বির দুজনে সমান ১৪ রান করে ফিরলেও সাজ্জাদুল হক রিপন ও অধিনায়ক তৌহিদ হৃদয় ৮০ রানের জুটিতে দলকে পথ দেখান।

দুজনেই ফিফটির সম্ভাবনা জাগিয়ে ফিরেছেন। ৩৪ বলে সমান তিনটি করে চার, ছক্কায় ৪৮ রান করে খালেদ আহমেদের বলে এলবিডব্লিউ সাজ্জাদুল। খালেদের বলেই ৪২ বলে ৫ চারে ৪৬ রান করে ফেরেন তৌহিদ।

শেষদিকে মাহিদুল ইসলাম অঙ্কনের ১৩ বলে ১৯ রানে ৬ উইকেটে ১৫৪ রানের পুঁজি শাইনপুকুরের। খেলাঘরের হয়ে সর্বোচ্চ তিন উইকেট খালেদের।

সংক্ষিপ্ত স্কোরঃ

শাইনপুকুর ক্রিকেট ক্লাব ১৫৪/৬ (২০), তামিম ১৪, সাব্বির ১৪, সাজ্জাদুল ৪৮, হৃদয় ৪৬, অঙ্কন ১৯, সুমন ১, মৃত্যুঞ্জয় ৩*, অন্তর ০*; খালেদ ৪-০-২০-৩, মাসুম ৪-০-৩৫-১, সাদ্দাম ৪-০-২৮-১

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ১১০/৭ (১৬), ইমতিয়াজ ১৮, সাদিকুর ৩১, মিরাজ ৪, জহুরুল ২৭, সালমান ১১*, মাসুম ১৫, রিশাদ ০, ফরহাদ ০, সাদ্দাম ০*; সাজ্জাদ ৩-০-২৪-১, তানভীর ৪-০-৩১-২, অন্তর ২-০-১৩-২, মুরাদ ২-০-৮-১

ফলাফলঃ শাইনপুকুর ক্রিকেট ক্লাব ১৫ রানে জয়ী (ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে)

ম্যাচসেরাঃ সাজ্জাদুল হক (শাইনপুকুর ক্রিকেট ক্লাব)।

৯৭ প্রতিবেদক

Read Previous

শীর্ষস্থান মজবুত হল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের

Read Next

ধানির রাতে আলো ছড়ালেন রিজওয়ানও

Total
1
Share