তিন ম্যাচ নিষিদ্ধ সাকিব, সঙ্গে আর্থিক জরিমানা

মেজাজ হারিয়ে আম্পায়ারের ওপর তেড়ে গেলেন সাকিব

প্রথমে লাথি মেরে স্টাম্প ভাঙলেন, পরে তুলে আছাড় মারলেন! মাঠে সাকিবের করা এমন আচরণ প্রশ্নবিদ্ধ ও ক্রিকেটীয় চেতনার পরিপন্থী ছিল। আর তাতেই মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসানকে তিন ম্যাচ এবং ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বাসভবনে সভা শেষে এই সিদ্ধান্তের কথা জানান লিগ আয়োজক সিসিডিএম চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ।

গতকাল মিরপুরে আবাহনীর বিরুদ্ধে ম্যাচে মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসান মেজাজ হারিয়ে পরপর দুইবার আম্পায়ারের উপর ঝাড়লেন রাগ। প্রথম দফায় লেগ বিফোরের আবেদনে আম্পায়ার আউট না দেয়ায় লাথি দিয়ে স্টাম্প ভাঙলেন। পরের বার রাগে উপড়ে ফেলেন তিন স্টাম্পই। বিবাদে জড়িয়েছেন প্রতিপক্ষ কোচ খালেদ মাহমুদ সুজনের সাথেও।

চলমান ডিপিএলে আচরণবিধি ভঙ্গ করায় মোহামেডান অধিনায়ক সাকিব আল হাসানকে ৩ ম্যাচ নিষিদ্ধ এবং ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। শনিবার বিকেলে ম্যাচ রেফারির পাঠানো শাস্তির নোটিশ হাতে পান সাকিব। সাকিবের বিরুদ্ধে লেভেল-৩ পর্যায়ের আচরণবিধি ভাঙার অভিযোগ আনেন ম্যাচ রেফারি।

শাস্তি মেনে নিয়েছেন সাকিব। তাই বিষয়ে আর শুনানি হবে না। আজ শনিবার (১২ জুন) সন্ধ্যায় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান ও বিসিবি পরিচালক কাজী ইনাম আহমেদ জানান, ম্যাচের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আম্পায়ার ও ম্যাচ রেফারির। সে মোতাবেক সাকিবের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে।

‘আমরা ম্যাচ অফিসিয়ালদের রিপোর্টের অপেক্ষায় ছিলাম, সেটা পেয়েছি। দুইটা অভিযোগ ছিল। একটি ৪.৬ ওভারে এলবিডব্লিউর আবেদন, যার প্রতিক্রিয়া সাকিব লাথি মেরে উইকেট ভেঙে দিয়েছেন। আরেকটা ছিল ৫.৫ ওভারের পর, যখন আম্পায়াররা মাঠে কভার ডাকেন এবং সাকিব উইকেট তুলে ছুঁড়ে ফেলে দেন। আমরা যে রিপোর্ট দেখেছি, তাতে দুই অপরাধের জন্য লেভেল-৩ সাকিবের বিরুদ্ধে গিয়েছে। সেক্ষেত্রে তার নিষেধাজ্ঞা ৩ ম্যাচ এবং জরিমানা ৫ লাখ টাকা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবকে ৪ ম্যাচ নিষিদ্ধ করার সুপারিশ

Read Next

ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে ওকস, উইলি; নেই স্টোকস, আর্চার

Total
17
Share