সাকিবের মত ক্রিকেটার দরকার আছে কিনা প্রশ্ন স্থালেকারের

সাকিবের মত ক্রিকেটার দরকার আছে কিনা প্রশ্ন স্থালেকারের

গতকাল (১১ জুন) আবাহনী লিমিটেডের বিপক্ষে ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসানের অশোভন আচরণ এখন টক অব দ্য ওয়ার্ল্ড। স্টাম্পে লাথি দেওয়া, স্টাম্প তুলে আছাড় মারা, আম্পায়ারের সঙ্গে উত্তপ্ত বাগ-বিতন্ডার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

যা নজরে এসেছে বর্তমান, সাবেক অনেক ক্রিকেটারের। গেলবছর আইসিসির হল অফ ফেমে জায়গা পাওয়া সাবেক অজি নারী ক্রিকেটার লিসা স্থালেকার তো এই ভিডিও দেখে হতাশ। সাকিবের মত ক্রিকেটার ক্রিকেট খেলাতে দরকার আছে কিনা সে প্রশ্নও ছুঁড়ে দেন তিনি।

সাকিবের ঘটনার ভিডিও টুইট করে স্থালেকার লেখেন, ‘আমি আশা করব তরুণ ক্রিকেটাররা, বিশেষ করে বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা এই ভয়ানক উদাহরণ অনুসরণ করবে না। প্রথমে সবধরণের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা (২ বছরের জন্য, ১ বছর স্থগিত), এখন এই ত্ররুটিপূর্ণ আচরণ। আমাদের খেলাতে কি এই ধরণের ক্রিকেটার দরকার আছে? সবার মতামত আশা করছি।’

২০০১ থেকে ২০১৩ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া নারী দলের পক্ষে ৮ টেস্ট, ১২৫ ওয়ানডে ও ৫৪ টি টি-টোয়েন্টি খেলেন লিসা স্থালেকার। রান করেন যথাক্রমে ৪১৬, ২২৭৮ ও ৭৬৯। বল হাতে তিন ফরম্যাটে তার উইকেট যথাক্রমে ২৩, ১৪৬ ও ৬০।

নারীদের ক্রিকেটে ওয়ানডে ফরম্যাটে ১০০০ রান ও ১০০ উইকেটের ডাবল গড়া প্রথম কোন অলরাউন্ডার লিসা স্থালেকার। অস্ট্রেলিয়ার হয়ে জিতেছেন ২ টি বিশ্বকাপ ও ২ টি টি-টোয়েন্টি বিশ্বকাপ।

এছাড়া আরও কিছু ক্রিকেটার সাকিবের আচরণে হতাশ হয়ে টুইট করেছেন।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিবকে ‘ভিলেন’ বানানোর চেষ্টা হচ্ছে মনে করেন শিশির

Read Next

সাকিবকে ৪ ম্যাচ নিষিদ্ধ করার সুপারিশ

Total
28
Share