এনগিডি-নরকিয়ার বোলিং তোপে বিপর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ

এনগিডি-নরকিয়ার বোলিং তোপে বিপর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ

লুঙ্গি এনগিডি এবং আনরিখ নরকিয়ার বোলিং তোপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টের প্রথম দিনেই বেসামাল ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে মাত্র ৯৭ রানেই অলআউট হয়ে যায় ক্যারিবিয়ানরা। জবাবে দিন শেষে প্রোটিয়ারা ১২৮ রান করতে ৪ উইকেট হারালেও ৩১ রানের লিড নিয়েছে।

গ্রস আইলেটে স্বাগতিকদের বিপক্ষে শুরুটা দারুণ করেছিলেন প্রোটিয়া পেসার নরকিয়া। প্রথম ৫ উইকেটের ৪টি নিজের করে নেন, অপর উইকেটটি নেন কাগিসো রাবাদা। তবে শেষের ৫ উইকেটে আর কাউকে ভাগ বসাতে দেন প্রোটিয়াদের আরেক পেসার এনগিডি।

৪১ ওভার ব্যাট করেও ১০০ রানের কোটা পার করতে পারেনি ক্যারিবিয়ানরা। সর্বোচ্চ ২০ রান করেন সাবেক অধিনায়ক জেসন হোল্ডার। এছাড়া দুই ওপেনার শাই হোপ ও অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট দুইজনই করেন ১৫ রান।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই কোন রান না করে বিদায় নেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার। অপর ওপেনার এইডেন মার্করাম অবশ্য দারুণ ব্যাটিং করে হাফ সেঞ্চুরি আদায় করে নেন।

শেষ বিকেলে মার্করাম (৬০) ও অভিষিক্ত কাইল ভেরেইনের (৬) উইকেট নেন ক্যারিবিয়ানদের হয়ে অভিষেক হওয়া পেসার জেইডেন সিলস। দিন শেষে রাসি ভ্যান ডার ডুসেন ৩৪ এবং কুইন্টন ডি কক ৪ রানে অপরাজিত আছেন।

সিলস অবশ্য তার প্রথম বোলিং স্পেলে দক্ষিণ আফ্রিকার হয়ে আরেক অভিষিক্ত কিগান পিটারসেনের (১৯) উইকেট দিয়ে শুরু করেন। অপর উইকেটটি যায় কেমার রোচের দখলে।

সংক্ষিপ্ত স্কোরঃ ১ম দিন শেষে

ওয়েস্ট ইন্ডিজের ১ম ইনিংসঃ ৯৭/১০ (৪০.৫), ব্র্যাথওয়েট ১৫, হোপ ১৫, বোনার ১০, চেজ ৮, মায়ের্স ১, ব্ল্যাকউড ১, হোল্ডার ২০, দা সিলভা ০, কর্নওয়াল ১৩, রোচ ১, সিলস ০*; রাবাদা ১০-২-২৪-১, এনগিডি ১৩.৫-৭-১৯-৫, নরকিয়া ১১-৩-৩৫-৪, মহারাজ ৪-৩-৬-০, মুলডার ২-০-৯-০

দক্ষিণ আফ্রিকার ১ম ইনিংসঃ ১২৮/৪ (৪৩), এলগার ০, মার্করাম ৬০, পিটারসেন ১৯, ভ্যান ডার ডুসেন ৩৪*, ভেরেইন ৬, ডি কক ৪*; রোচ ১০-২-২৭-১, হোল্ডার ৭-০-৩১-০, সিলস ১১-৩-৩৪-৩, মায়ের্স ৫-২-৮-০, কর্নওয়াল ৮-১-২৭-০, চেজ ২-২-০-০

দক্ষিণ আফ্রিকা ৩১ রানে এগিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

শাইনপুকুরকে জয়ের স্বাদ দিলেন তানজিদ হাসান তামিম

Read Next

ব্যাটে-বলে আলো ছড়িয়ে শেখ জামালকে জেতালেন জিয়া

Total
8
Share