শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা

শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের স্কোয়াড ঘোষণা

ভারতের আসন্ন শ্রীলঙ্কা সফরের জন্য ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় নির্বাচকরা। ১৩ জুলাই থেকে ২৫ জুলাই পর্যন্ত কলম্বোতে ৩ টি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে ভারত।

সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে আর প্রেমাদাসা স্টেডিয়ামে। একই সময়ে ভিরাট কোহলি-রোহিত শর্মারা ইংল্যান্ডে থাকবেন বলে অনেকটা দ্বিতীয় সারির দলই দিতে হয়েছে নির্বাচকদের।

ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করা বেশ কিছু ক্রিকেটার ২০ জনের দলে জায়গা করে নিয়েছেন।দলকে নেতৃত্ব দিবেন শিখর ধাওয়ান, তার ডেপুটি ভুবনেশ্বর কুমার।

কর্নাটাকা ওপেনার দেবদূত পাডিকাল সাম্প্রতিক সময়ে সাদা বলের ক্রিকেটে আছেন দুর্দান্ত ফর্মে। ভারতের ঘরোয়া ক্রিকেট ও আইপিএলের ফর্মের ফল পেয়েছেন তিনি। মহারাষ্ট্র ও চেন্নাই সুপার কিংস ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ও জায়গা পেয়েছেন স্কোয়াডে।

বিজয় হাজারে ট্রফিতে রেকর্ড গড়া রান করা পৃথ্বী শ ফিরেছেন জাতীয় দলে। রাহুল চাহার, ইশান কিশান, সুরিয়াকুমার যাদবরা জায়গা ধরে রেখেছেন দলে। আছেন মনীশ পান্ডে, নিতিশ রানারা।

আইপিএলে মুস্তাফিজুর রহমানের সতীর্থ তরুণ চেতন সাকারিয়া প্রথমবারের মত ভারতীয় স্কোয়াডে সুযোগ পেয়েছেন।জায়গা পেয়েছেন কৃষ্ণাপ্পা গৌতমও।

ভারতীয় স্কোয়াডঃ

শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, দেবদূত পাডিকাল, রুতুরাজ গায়কোয়াড়, সুরিয়াকুমার যাদব, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, নিতিশ রানা, ইশান কিশান (উইকেটরক্ষক), সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), যুজবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুনাল পান্ডিয়া, কুলদ্বীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার (সহ অধিনায়ক), দীপক চাহার, নবদ্বীপ সাইনি, চেতন সাকারিয়া।

নেট বোলারঃ ইশান পোরেল, স্বন্দ্বীপ ওয়ারিয়র, আর্শদ্বীপ সিং, সাই কিশোর ও সিমারজিত সিং।

ভারতের শ্রীলঙ্কা সফরের সূচিঃ

১ম ওয়ানডে- ১৩ জুলাই
২য় ওয়ানডে- ১৬ জুলাই
৩য় ওয়ানডে- ১৮ জুলাই

১ম টি-টোয়েন্টি- ২১ জুলাই
২য় টি-টোয়েন্টি- ২৩ জুলাই
৩য় টি-টোয়েন্টি- ২৫ জুলাই।

৯৭ ডেস্ক

Read Previous

বৃষ্টিবিঘ্নিত দিনে ব্রাদার্সকে হারাল খেলাঘর

Read Next

জীবনানন্দের কবিতাংশ হয়ে সাকিব-মুশফিকের মাঠের লড়াই জমুক

Total
44
Share