বাংলাদেশ ‘২’ চাইলেও অস্ট্রেলিয়ার চাওয়া ‘১’

'৩' নয়, অস্ট্রেলিয়ার বিপক্ষে '৫' ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ!
Vinkmag ad

আগস্টে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া। তবে সফর সামনে রেখে ভেন্যু, কোয়ারেন্টাইন সহ নানা ইস্যুতেই দুই বোর্ডের মধ্যে চলছে আলোচনা। তাতে দুই পক্ষেরই কিছু নির্দিষ্ট বিষয়ে থাকছে আপত্তি। বিশেষ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাইছে সিরিজটি ঢাকা ও চট্টগ্রামে দুই ভেন্যুতে আয়োজন করতে। করোনা শঙ্কায় ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) পক্ষ থেকে চাওয়া এক ভেন্যুতেই সিরিজ শেষ করা।

সিরিজটির সূচি এখনো নির্ধারিত হয়নি, তবে আগস্টের ১ থেকে ১০ তারিখের মধ্যে সিরিজ শেষ হবে বলে বিসিবি জানিয়েছিল আগেই। কিন্তু করোনা শঙ্কায় ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে প্রস্তাব দেওয়া হয়েছে কিছু দাবি দাওয়া। যার মধ্যে একই ভেন্যুতে সিরিজ শেষের চাওয়াও আছে।

সিরিজ খেলতে আসা অস্ট্রেলিয়ানদের জন্য কোয়ারেন্টাইন সময়সীমা হতে পারে সর্বশেষ বাংলাদেশ সফর করে যাওয়া শ্রীলঙ্কানদের মত তিনদিন। তবে দুই পক্ষের আলোচনা মূলত আটকে আছে ভিন্ন আরও কিছু প্রস্তাবে। ম্যাচ ও প্রস্তুতি ম্যাচের ভেন্যু যেখানে মূল প্রভাবক।

এ প্রসঙ্গে ‘ক্রিকেট৯৭‘ কে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী বলেন, ‘আমাদের সাথে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) নিয়মিতই যোগাযোগ চলছে। কিন্তু এখনো কোনো কিছুই চূড়ান্ত পর্যায়ে নেই। বর্তমানে করোনা প্রভাবে দুই পক্ষেরই অনেক কিছুতে আপত্তি থাকছে। আসলে বোর্ডের একারও কিছু করার নেই, এখানে সরকারি কিছু নিয়ম কানুনও অনুসরণ করতে হবে।’

‘আমাদের প্রাথমিক পরিকল্পনা ঢাকা ও চট্টগ্রামে ম্যাচগুলো আয়োজন করা। তাদের কাছ থেকে এ বিষয়ে একটা আপত্তি আছে, তার চাইছে একই ভেন্যুতে যেন সিরিজ শেষ হয়। তবে এখনো আমরা এ নিয়ে কোনো চূড়ান্ত পর্যায়ে পৌঁছাইনি। আসলে বর্তমান যে পরিস্থিতি তাতে আমাদের দুই পক্ষেরই একটা সমঝোতায় আসতেই হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জয়ের পর হারের হ্যাটট্রিকও করল সাকিবের মোহামেডান

Read Next

ব্যাটসম্যানদের দাপটে পয়েন্ট তালিকার শীর্ষে আবাহনী

Total
5
Share