শাকিলের প্রথম ‘৫’, শেখ জামালের সহজ জয়

শাকিলের প্রথম '৫', শেখ জামালের সহজ জয়

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগ ২০১৯-২০ এ ৬ষ্ঠ রাউন্ডের ম্যাচে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এটি শেখ জামালের ৩য় জয়, পারটেক্সের ৬ষ্ঠ পরাজয়।

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর ৪ নম্বর গ্রাউন্ডে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন শেখ জামাল দলপতি নুরুল হাসান সোহান।

বোলারদের নিয়ন্ত্রিত ও দাপুটে বোলিংয়ে সোহানের মুখের হাসি চওড়া হয়। পারটেক্স স্পোর্টিং ক্লাবের পক্ষে কেবল ৪ ব্যাটসম্যান ২ অঙ্ক স্পর্শ করেন। সর্বোচ্চ ২০ রান আসে ওপেনার আব্বাস মুসার ব্যাট থেকে।

১৯.৩ ওভারে ১০৪ রানেই অলআউট হয় এখন অব্দি জয়ের মুখ না দেখা পারটেক্স। টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মত ৫ উইকেট পান সালাউদ্দিন শাকিল। ৩.৩ ওভারে ১৬ রান খরচে পারটেক্সের ৫ ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান তিনি। এছাড়া ২ উইকেট নেন ইলিয়াস সানি, ১ টি করে উইকেট নেন নাসির হোসেন, এবাদত হোসেন ও জিয়াউর রহমান।

ছোট লক্ষ্য সহজেই তাড়া করে ফেলে শেখ জামাল। ওপেনার সৈকত আলি (৪) ১ম ওভারে ফিরে গেলেও হোঁচট খেতে হয়নি তাদের। মোহাম্মদ আশরাফুল (১৭), নাসির হোসেন (২২), নুরুল হাসান (৩০) রা ভিত্তি গড়ে দেন। ২৪ বলে ১ চার ও ২ ছয়ে ২৭ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন ইলিয়াস সানি।

১৬ বল ও ৬ উইকেট হাতে রেখে জেতে শেখ জামাল। পারটেক্সের পক্ষে ২ উইকেট নেন জয়নুল ইসলাম, ১ টি করে উইকেট নেন রাজিবুল ইসলাম ও মেহরাব হোসেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

পারটেক্স স্পোর্টিং ক্লাব ১০৪/১০ (১৯.৩), মুসা ২০, সায়েম ৬, তাসামুল ৬, ইশারুল ১৯, ধীমান ১৯, নিহাদউজ্জামান ১, রাজিবুল ৬, মেহরাব ১২, জয়নুল ৯*, জুবায়ের ১, শাহাদাত ০; নাসির ১-০-৫-১, সানি ৪-০-১৭-২, এবাদত ৪-০-৩১-১, শাকিল ৩.৩-০-১৬-৫, জিয়া ৪-০-১৮-১

শেখ জামাল ধানমন্ডি ক্লাব ১০৫/৪ (১৭.২), সৈকত ৪, আশরাফুল ১৭, নাসির ২২, নুরুল ৩০, সানি ২৭*, তানবীর ১*; জয়নুল ৩.২-০-২৬-২, রাজিবুল ৩-১-৭-১, মেহরাব ২-০-৬-১

ফলাফলঃ শেখ জামাল ধানমন্ডি ক্লাব ৬ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ সালাউদ্দিন শাকিল (শেখ জামাল ধানমন্ডি ক্লাব)।

৯৭ প্রতিবেদক

Read Previous

কঠিন সময়ে অ্যান্ডারসনকে পাশে পাচ্ছেন রবিনসন

Read Next

সতীর্থদের ব্যর্থতায় চাপা পড়ল জয়ের দাপুটে ইনিংস

Total
7
Share