ছিটকে গেলেন উইলিয়ামসন, এজবাস্টন টেস্টে অধিনায়ক লাথাম

ছিটকে গেলেন উইলিয়ামসন, এজবাস্টন টেস্টে অধিনায়ক লাথাম

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট চলাকালীন কনুইয়ে চোট পেয়েছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। আর তাতেই এজবাস্টনে সিরিজের দ্বিতীয় টেস্টের দল থেকে ছিটকে গেলেন উইলিয়ামসন। সিরিজ নির্ধারণী টেস্টে কেনের পরিবর্তে অধিনায়কের ভূমিকায় থাকবেন টম লাথাম।

এজবাস্টন টেস্টে কেন উইলিয়ামসনের বিকল্প হিসাবে একাদশে সুযোগ পাবেন ব্যাটসম্যান উইল ইয়াং। ব্যাট করবেন নম্বর তিনে।

আগামীকাল বৃহস্পতিবার থেকে এজবাস্টনে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে লড়াইয়ে নামবে নিউজিল্যান্ড। বৃষ্টিবিঘ্নিত প্রথম টেস্ট ড্র, তাই দ্বিতীয় টেস্টেই নির্ধারণ হবে সিরিজ জয়ী কারা। চোটের কারণে উইলিয়ামসনকে পাওয়া যাবে না।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে কোনও রকম ঝুঁকি না নিয়ে, কিউই অধিনায়ককে বিশ্রাম দেওয়া হয়েছে। যাতে চোট সারিয়ে তিনি পুরো ফিট হয়ে উঠতে পারেন। কারণ ভারতের বিরুদ্ধে ১৮ জুন থেকে শুরু হতে চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উইলিয়ামসন যদি খেলতে না পারেন, তবে বড় সমস্যায় পড়বে নিউজিল্যান্ড।

লর্ডসের প্রথম টেস্টে ব্যাট হাতে খুব একটা সুবিধা করে উঠতে পারেননি নিউজিল্যান্ড অধিনায়ক। প্রথম ইনিংসে ১৩ এবং দ্বিতীয় ইনিংসে ১ রানে প্যাভিলিয়নে ফিরেছিলেন তিনি।

শুধু মাত্র কেন উইলিয়ামসন নয়, চোটের কবলে পড়েছেন নিউজিল্যান্ড দলের স্পিনিং অলরাউন্ডার  মিচেল স্যান্টনারও। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে অধিনায়ককে পুরোপুরি চোটমুক্ত করাই এখন লক্ষ্য কিউই টিম ম্যানেজমেন্টের।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারতের শ্রীলঙ্কা সফরের সূচি প্রকাশ

Read Next

পিএসএলের ধারাভাষ্য কক্ষে থাকছেন যারা

Total
0
Share