আইরিশদের হারিয়ে সিরিজ জিতল নেদারল্যান্ডস

আইরিশদের হারিয়ে সিরিজ জিতল নেদারল্যান্ডস

স্টেফান মাইবার্গের দায়িত্বশীল ব্যাটিংয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করলো নেদারল্যান্ডস। সোমবার ৩য় ও শেষ ওয়ানডেতে ৪ উইকেটের জয় পায় ডাচরা।

আগের ২ ম্যাচে ১-১ এ সমতা থাকায় সিরিজের শেষ ম্যাচটি পরিণত হয় অলিখিত ফাইনালে। আয়ারল্যান্ডের ছুঁড়ে দেওয়া ১৬৪ রানের টার্গেটে খেলতে নেমে শুরু থেকে চমৎকার ব্যাটিং করতে থাকেন ম্যাচ সেরার পুরস্কার পাওয়া মাইবার্গ। তাকে যোগ্য সহায়তা দেন অপর ওপেনার ম্যাক্স ও’ডাওড (৩৬)। ও’ডাওডের বিদায়ের পর মুসা আহমেদ (১৯) ও বাস ডি লিডের (১৮) সাথে কার্যকরী জুটি গড়ে দলের জয়ের পথ সুগম করেন মাইবার্গ।

জয় থেকে মাত্র ৬ রান দূরে থাকতে বিদায় নেওয়ার আগে ৬ চার ও ৩ ছয়ে ৭৪ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। এরপর দ্রুত আরও ২ উইকেট হারালেও দলের জয় থেকে বঞ্চিত হয়নি ডাচরা। ২৫ বলে হাতে রেখে জয় নিশ্চিত করে তারা।

আইরিশদের পক্ষে সিমি সিং ৩টি এবং জশ লিটল, ব্যারি ম্যাকার্থি এবং অ্যান্ডি ম্যাকব্রাইন ১টি করে উইকেট নেন।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নামা আইরিশরা ৪৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৬৩ রান করে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান হ্যারি টেক্টরের। এছাড়া জর্জ ডকরেল ৪০ এবং সিমি সিং ২১ রান করেন।

ডাচদের পক্ষে ৩ উইকেট নেন সিরিজ সেরার পুরস্কার পাওয়া লোগান ভ্যান বিক। এছাড়া ফ্রেড ক্লাসেন ৩টি এবং টিম ভ্যান ডার গাটেন ২টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

আয়ারল্যান্ডঃ ১৬৩/১০ (৪৯.২), ও ব্রায়েন ০, স্টার্লিং ৫, বালবার্নি ১৩, টেক্টর ৫৮, ডকরেল ৪০, টাকার ৬, সিমি ২১*, ম্যাকব্রাইন ৩, ম্যাকার্থি ৬, লিটল ১, ইয়াং ১; ক্লাসেন ১০-১-২৩-৩, কিংমা ৯-১-৪০-১, ভ্যান ডার গাটেন ৯-১-২২-২, লোগান ভ্যান বিক ৯.২-০-২৯-৩, সিলার ১০-১-২৮-০, ও’ডাওড ২-০-২০-০

নেদারল্যান্ডসঃ ১৬৬/৬ (৪৫.৫), মাইবার্গ ৭৪, ও’ডাওড ৩৬, এডওয়ার্ডস ০, মুসা ১৯, ডি লিডে ১৮, সিলার ৪, কুপার ০, ভ্যান বিক ৪; ম্যাকার্থি ১০-০-৩৮-১, ইয়াং ১০-০-৩৫-০, লিটল ১০-০-৩৫-১, সিমি ৯.৫-২-২৯-৩, ম্যাকব্রাইন ৬-১-২৫-১

ফলাফলঃ নেদারল্যান্ডস ৪ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ স্টেফান মাইবার্গ (নেদারল্যান্ডস)

সিরিজ সেরাঃ লোগান ভ্যান বিক (নেদারল্যান্ডস)।

৯৭ ডেস্ক

Read Previous

ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি হচ্ছে আগের নিয়মেই

Read Next

ইমরান-শামীমদের পাওয়ার হিটিংয়ের সামনে সাকিবদের নির্বিষ ব্যাটিং

Total
20
Share