সাকিব-তামিম প্রসঙ্গে বাশার জানালেন ‘যদি’ নিয়ে কাজ করতে চান না

সাকিব-তামিম প্রসঙ্গে বাশার জানালেন 'যদি' নিয়ে কাজ করতে চান না

সাকিব আল হাসান টেস্ট খেলতে অনাগ্রহী এমন গুঞ্জন বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে নতুন কিছু নয়। তবে এমন গুঞ্জন স্রেফ উড়িয়ে দিলেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি জানান সাকিব কখনোই টেস্ট খেলতে চান না এমন কিছু বলেননি।

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি নিয়ে সাকিব আইপিএল খেলার পরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন ভবিষ্যতে চুক্তি হবে ক্রিকেটারদের নির্দিষ্ট ফরম্যাটে অনীহা বিবেচনায়। যার স্পষ্ট সারমর্ম দাঁড়িয়েছিল সাকিব টেস্ট খেলতে চান না।

গণমাধ্যমেও এমন কথা বেশ কয়েকবার বলেছেন পাপন। তবে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশের সময় কাছে আসতেই জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন জানালেন সাকিব টেস্ট খেলতে চায়না এমন কথা কখনোই বলেনি।

সোমবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হলে জাতীয় দলের এই নির্বাচকের কাছে প্রশ্ন রাখা হয় যদি সাকিব আল হাসান কিংবা তামিম ইকবাল নিজেদের পছন্দের ফরম্যাট অনুযায়ী চুক্তি করতে চান তাহলে বোর্ড কিভাবে নিবে?

এমন প্রশ্নে বাশারের সোজা জবাব ‘যদি’ নিয়ে কাজ করতে চান না তারা। আর এ প্রসঙ্গে কথা বলতে গিয়েই সাকিবের টেস্ট খেলার ইস্যুটি আরেক দফা পরিষ্কার করলেন।

তিনি বলেন, ‘আমরা ‘যদি’ নিয়ে কোনো কাজ করতে চাচ্ছি না। তেমন (নির্দিষ্ট ফরম্যাটে পছন্দ) কিছু আসেনি। আর একটা জিনিসি পরিস্কার হয়ে যাওয়া দরকার যে সাকিব আল হাসান কিন্তু কখনোই বলেনি যে সে টেস্ট খেলবে না, এটা কখনোই বলেনি।’

‘একটা সময় সে ছুটি চেয়েছিল, ঐ সময়টা টেস্ট ম্যাচ ছিল। ওই সময়ের পরই টেস্ট থাকলে কিন্তু তিনি টেস্ট খেলতেন। তার মানে এটা না যে তিনি টেস্ট খেলবেন না বা খেলতে চান না। যে সময়টা ছুটি চেয়েছিল ঐ সময়টা টেস্ট ম্যাচ ছিল।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ইংল্যান্ড দলকে শাস্তি দিল আইসিসি

Read Next

ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তি হচ্ছে আগের নিয়মেই

Total
1
Share