জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবেন না মুশফিক-তামিম

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি খেলবেন না মুশফিক-তামিম

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি চেয়েছেন বাংলাদেশ দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ মুশফিকুর রহিম। মূলত করোনাকালীন টানা বায়ো-বাবলে থাকার অবসাদ থেকে মুক্তি পেতে এই ছুটির আবেদন। নিউজিল্যান্ড সিরিজে টি-টোয়েন্টি সিরিজ না খেলা তামিম ইকবালও একই পথে হাঁটতে পারেন।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার ছুটির আবেদন এখনো মঞ্জুর না করলেও ক্রিকেটারদের এমন সিদ্ধান্তকে সম্মান জানায়। এমনটাই বলছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে তিনি বলেন, ‘মুশফিক আমাকে আজ ফোন করেছে এবং জানিয়েছে সে জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি থেকে ছুটি চায়। আমরা এখনো এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি তবে তাদের এমন সিদ্ধান্তকে (বিশ্রাম চাওয়া) আমরা সম্মান জানাই।’

এদিকে ‘ক্রিকেট ৯৭’ কে বিসিবির একটি সূত্র জানিয়েছে মুশফিকের মত তামিম ইকবালও টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি চেয়েছেন। যদিও দুজনের ছুটির আবেদন মঞ্জুর হবে কিনা সেটা বিবেচনা করবে বোর্ড।

টি-টোয়েন্টি সিরিজে ছুটি চাইলেও ওয়ানডে সিরিজ ও একমাত্র টেস্টে খেলবেন মুশফিক ও তামিম। চলতি মাসের শেষদিকে জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ।

সফরে একটি টেস্টের সাথে বাংলাদেশ দল খেলবে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ। আগামী ৭ জুলাই মাথে গড়ানোর কথা একমাত্র টেস্ট ম্যাচটি। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো যথাক্রমে ১৬, ১৮ ও ২০ জুলাই মাঠে গড়াতে পারে। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হওয়ার কথা ২৩, ২৫ ও ২৭ জুলাই।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিকেএসপিতে পারটেক্সকে উড়িয়ে দিল প্রাইম ব্যাংক

Read Next

রুপগঞ্জের বিপক্ষে হেসেখেলে জিতল গাজী গ্রুপ

Total
19
Share