ফরহাদ রেজার ক্যামিওতে পয়েন্ট টেবিলের শীর্ষে প্রাইম দোলেশ্বর

ফরহাদ রেজার ক্যামিওতে পয়েন্ট টেবিলের শীর্ষে প্রাইম দোলেশ্বর

ব্যাটে-বলে দলীয় পারফরম্যান্সে শাইনপুকুর ক্রিকেট ক্লাবকে ৪ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। ১১ বলে ২৭ রানের হার না মানা ক্যামিওতে ম্যাচ সেরার পুরষ্কার উঠলো অধিনায়ক ফরহাদ রেজার হাতে।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে টপ অর্ডারের গড়ে দেয়া ভীত কাজে লাগিয়ে উইকেট রক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন শাইনপুকুরকে এনে দেন ১৬২ রানের পুঁজি। লক্ষ্য তাড়ায় উদ্বোধনী জুটি ব্যর্থ হলেও সাইফ হাসানের ফিফটির সাথে ফজলে রাব্বি, শামীম পাটোয়ারী ও ফরহাদ রেজার ব্যাটে জয় তুলে নেয় প্রাইম দোলেশ্বর।

৪ ম্যাচে তিন জয়ের সাথে একটি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে ফরহাদ রেজার দল। ৭ পয়েন্ট নিয়ে বর্তমানে তারা উঠে এলো চলমান বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগে (ডিপিএল) ২০১৯-২০ এর শীর্ষ স্থানে।

প্রাইম দোলেশ্বরের দুই ওপেনার ইমরান উজ্জামান ও তৌফিক খান ব্যর্থ হয়েছেন এদিন। ফিরেছেন সমান ৮ রান করে। ২৯ রানে ২ উইকেট হারানো প্রাইম দোলেশ্বরকে পথ দেখায় সাইফ হাসান ও ফজলে রাব্বির ৫৪ রানের জুটি। ততক্ষণে সাইফ পেয়ে যান ফিফটির দেখা। ৩৫ বলে ৩ চার ৪ ছক্কায় ৫০ রান করে স্পিনার তানভীর ইসলামের বলে বোল্ড হলে ভাঙে রাব্বির সাথে জুটি।

সাইফ বিদায় নিলেও শামীম পাটোয়ারীর সাথে ৪৬ রানের জুটি রাব্বির। ৩৩ বলে ৬ চার ১ ছক্কায় ৪১ রান করে রাব্বি আউট হলে এ দফায় ভাঙে জুটি। তখনো দলের জয়ের জন্য প্রয়োজন ১৯ বলে ৩৫ রান।

শামীমের ১৬ বলে ২ ছক্কায় ২২ ও শেষদিকে ফরহাদ রেজার ১১ বলে অপরাজিত ২৭ রানে জয় নিশ্চিত করে প্রাইম দোলেশ্বর। ৪ উইকেট ও ২ বল হাতে রেখে জয় পাওয়া ম্যাচে ফরহাদ ইনিংসটি সাজিয়েছেন সমান দুইটি করে চার, ছক্কায়। সর্বোচ্চ দুইটি উইকেট নেন মোহর শেখ, একটি করে শিকার তানভীর ইসলাম, হাসান মুরাদ ও সুমন খানের।

আগের দুই ৩ ম্যাচে বেশ মন্থর গতিতে খেলা শাইনপুকুর ক্রিকেট ক্লাবের ওপেনার তানজিদ হাসান তামিম আজ খেলেছেন সহজাত আক্রমণাত্মক মেজাজে। আরেক ওপেনার সাব্বির হোসেনকে নিয়ে ৪.৩ ওভার স্থায়ী জুটিতে তুলে ফেলেন ৪৯ রান। ১৬ বলে ৩ চার ১ ছক্কায় ২৫ রান করে ফিরতি ক্যাচ দেন তার যুব বিশ্বকাপ জয়ী দলের সতীর্থ শামীম পাটোয়ারীকে।

তিন নম্বরে নামা রবিউল হোসেন রবিকে নিয়ে ৩৬ রানের জুটি সাব্বির হোসেনের। এ দফায় সাব্বির ফিরলে ভাঙে জুটি, খেলেছেন ১৯ বলে ৪ চার ২ ছক্কায় ৩৬ রানের ইনিংস। অধিনায়ক তৌহিদ হৃদয় অবশ্য থেমেছেন ব্যক্তিগত ১০ রানেই, তাকে ফিরিয়ে দ্বিতীয় শিকার পেসার রেজাউর রহমান রাজার।

রবিকে (৩৬ বলে ৩৪) বোল্ড করে দ্বিতীয় উইকেট তুলেন নেন শামীমও। এরপর শাইনপুকুরের ইনিংসের বাকিটা পথ একাই গড়েছেন উইকেট রক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন। ৩২ বলে ৩ চার ২ ছক্কায় ইনিংসের শেষ বলে ফিরেছেন ৪৪ রান করে। তার এই ইনিংসে ভর করে ৭ উইকেটে ১৬২ রানে থামে শাইনপুকুর।

শেষ ৮ বলে ৩ উইকেট হারিয়েছে শাইনপুকুর, শেষ ওভারে আম্পায়ারের ভুলে এক বল বেশি করতে হয় ফরহাদ রেজাকে। সর্বোচ্চ দুইটি করে উইকেট নেনে শামীম ও রেজাউর।

সংক্ষিপ্ত স্কোরঃ

শাইনপুকুর ক্রিকেট ক্লাব ১৬২/৭ (২০), তানজিদ ২৫, সাব্বির ৩৬, রবি ৩৪, হৃদয় ১০, অঙ্কন ৪৪, অমিত ৪, সুমন ০, অন্তর ০*; ফরহাদ ৪-০-৪৮-১, শামীম ৪-০-২১-২, রাব্বি ৩-০-১৮-১, রাজা ৪-০-২২-২

প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ১৬৩/৬ (১৯.৪), ইমরান ৮, তৌফিক ৮, সাইফ ৫০, রাব্বি ৪১, শামীম ২২, ফরহাদ ২৭*, মার্শাল ০, শরিফউল্লাহ ১*; তানভীর ৪-০-৩৫-১, মুরাদ ৩-০-১৪-১, সুমন ৩.৪-০-৩৮-১, অন্তর ৪-০-২৯-২

ফলাফলঃ প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ৪ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ ফরহাদ রেজা (প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব)।

৯৭ প্রতিবেদক

Read Previous

খেলাঘরে হোঁচট খেল আবাহনী

Read Next

সোহেল তানভীরকে টপকে টি-টোয়েন্টির সেরা ৫ এ বোলার সাকিব

Total
23
Share