ব্যস্ততায় আড়াল হল রাজ্জাকের খারাপ লাগা

ব্যস্ততায় আড়াল হল রাজ্জাকের খারাপ লাগা

গত বছর মাত্র এক রাউন্ড মাঠে গড়ানোর পর করোনা প্রভাবে স্থগিত হয় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল)। ফরম্যাট বদলে এক বছরের বেশি সময় পর আবারও চালু হয়েছে। তবে জাতীয় দলের নির্বাচক হিসেবে দায়িত্ব পাওয়ায় মোহামেডানের হয়ে নাম লেখানো আব্দুর রাজ্জাককে ছাড়তে হয়েছে সবধরণের পেশাদার ক্রিকেট। না খেলে এবারের ডিপিএল দেখছেন নির্বাচক হিসেবে। শুরুতে খারাপ লাগলেও ব্যস্ততার সাথে মানিয়ে নিয়েছেন বলছেন রাজ্জাক।

৩৮ বছর বয়সী আব্দুর রাজ্জাক জাতীয় দল থেকে বেশ কয়েক বছর বাইরে থাকলেও ঘরোয়া ক্রিকেটে ছিলেন সরব। ডিপিএল, এনসিল (জাতীয় ক্রিকেট লিগ), বিসিএলে (বাংলাদেশ ক্রিকেট লিগ) খেলে গেছে নিয়মিত। প্রথম শ্রেণির ক্রিকেটে উইকেট শিকারের দিক থেকে এখনো পর্যন্ত কোন বাংলাদেশী তার খুব কাছাকাছিও নেই।

স্থগিত হওয়ার আগে গত বছর মোহামেডানের হয়ে খেলেছেন শাইনপুকুরের বিপক্ষে ম্যাচটি। গতবারই মোহামেডানে নাম লিখিয়ে হয়েছিলেন অধিনায়কও। তবে জাতীয় দলের নির্বাচক হওয়াতে বদলে গেল দৃশ্যপট। চলমান ডিপিএলে নিজে খেলার পরিবর্তে খেলা দেখতে হচ্ছে নির্বাচক হিসেবে।

ইতোমধ্যে মোহামেডান তার জায়গায় ফ্রি খেলোয়াড় হিসেবে দলে ভিড়িয়েছে সাকিব আল হাসানকে। দলটির অধিনায়কও সাকিব, টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচেই পেয়েছে জয়।

শনিবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে আব্দুর রাজ্জাক জানালেন মাঠের ক্রিকেট নিয়ে খারাপ লাগতো শুরুর দিকে। তবে নিজের দায়িত্ব সম্পর্কে অবগত সাবেক এই বাঁহাতি স্পিনার ব্যস্ত হয়ে পড়েছেন নিজের কাজে। ফলে সে দিক থেকে খেলোয়াড় হিসেবে আক্ষেপের জায়গাটা কম।

তিনি বলেন, ‘সত্যি কথা বলতে প্রথম দিকে আমার খুব খারাপ লাগতো। তারপর আসলে অনেক ব্যস্ত হয়ে গেছি। যেহেতু আমার উপর এটা বেশ বড় দায়িত্ব। এই কাজটা ভালোভাবে দেখতে হয়, ভালোভাবে দেখতে গিয়ে আমি প্রচুর ব্যস্ত থাকি। এমনকি খেলা দেখার পর রাতেও আমার প্রচুর কাজ করতে হয়, চেষ্টা করি আমি করার। অলরেডি এই কাজে আমি ব্যস্ত হয়ে গেছি। আমার মনে হয় এডজাস্ট হয়ে গেছে।

‘মানুষতো! বিগত দিনের অনেক স্মৃতি মনে পড়ে। কিছু পরিস্থিতি থাকে যেসব পরিস্থিতি দেখলে মনে হয় এ জায়গায় ভালো করতে পারতাম। আমার মাথায় এক রকম আসে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ভারতের চেয়ে নিউজিল্যান্ডকে যেকারণে এগিয়ে রাখছেন লি

Read Next

শ্রীলঙ্কার নির্বাচক প্যানেলে নয়া দুই সদস্য

Total
11
Share