লর্ডস টেস্টের শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষা

লর্ডস টেস্টের শেষ দিনে রোমাঞ্চের অপেক্ষা

লর্ডসে চলমান ইংল্যান্ড-নিউজিল্যান্ড ১ম টেস্টে দুই দলের মধ্যে বেশ মিল লক্ষ্য করা গেছে। ১ম ইনিংসে অভিষিক্ত ওপেনার ডেভন কনওয়ের ২০০ রানে ভর করে নিউজিল্যান্ডের ৩৭৮। শেষ ব্যাটসম্যান হিসাবে আউট হন কনওয়ে। ইংল্যান্ডের ১ম ইনিংসেও শেষ ব্যাটসম্যান হিসাবে আউট হন ওপেনার ররি বার্নস। তার ১৩২ রানের ইনিংসে ভর করে ইংলিশদের সংগ্রহ ২৭৫।

৪র্থ দিন শেষে সফরকারী কিউইরা ৩০ ওভারে ২ উইকেট হারিয়ে ৬২ রান স্কোরবোর্ডে জমা করেছে। এখন অব্দি কেন উইলিয়ামসনের দল এগিয়ে ১৬৫ রানে।

২ উইকেটে ১১১ রান নিয়ে ২য় দিনের খেলা শেষ করেছিল ইংল্যান্ড। ৩য় দিনে বৃষ্টিতে গোটা দিনের খেলাই পন্ড হয়।

চতুর্থ দিনে ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই উইকেট হারায় ইংল্যান্ড। ১১৩ বলে ৪২ রান করা জো রুটকে রস টেইলরের ক্যাচ বানিয়ে ফেরান কাইল জেমিসন। এরপর ওলি পোপ কিছুক্ষণ সঙ্গ দেন ররি বার্নসকে, ৩২ বলে ২২ রান করা পোপকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন টিম সাউদি।

২য় দিনে জ্যাক ক্রলিকে ফেরানো সাউদি ৪র্থ দিনে নেন আরও ৪ উইকেট। ফেরান ড্যান লরেন্স, জেমস ব্রেসি, ওলি রবিনসন ও শেষমেশ ররি বার্নসকে।

১০১.১ ওভার অব্দি উইকেটে থেকে ২৯৭ বলে ১৬ চার ও ১ ছয়ে ১৩২ রান করেন ররি বার্নস। নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদির ৬ উইকেট ছাড়া ৩ উইকেট নেন কাইল জেমিসন, ১ উইকেট পান নেইল ওয়েগনার।

১০৩ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড। ধীরে রান তুলতে থাকে টম ল্যাথাম ও ডেভন কনওয়ে। আউট হওয়া কনওয়ে ৬৪ বলে ২৩ রান করেন। তিনে নেমে ২য় ইনিংসেও রান করতে পারেননি কেন উইলিয়ামসন। কনওয়ের মত উইলিয়ামসনকেও সাজঘরে ফেরান ওলি রবিনসন। ৩০ রান করে অপরাজিত আছেন টম ল্যাথাম, ২ রান করে নাইটওয়াচম্যান নেইল ওয়েগনার।

সংক্ষিপ্ত স্কোর (৪র্থ দিন শেষে):

নিউজিল্যান্ড ১ম ইনিংসে ৩৭৮/১০ (১২২.৪), ল্যাথাম ২৩, কনওয়ে ২০০, উইলিয়ামসন ১৩, টেইলর ১৪, নিকোলস ৬১, ওয়াটলিং ১, গ্র্যান্ডহোম ০, স্যান্টনার ০, জেমিসন ৯, সাউদি ৮, ওয়েগনার ২৫*; অ্যান্ডারসন ২৮-৭-৮৩-২, রবিনসন ২৮-৬-৭৫-৪, উড ২৭-৮-৮১-৩

ইংল্যান্ড ১ম ইনিংসে ২৭৫/১০ (১০১.১), বার্নস ১৩২, সিবলি ০, ক্রলি ২, রুট ৪২, পোপ ২২, লরেন্স ০, ব্রেসি ০, রবিনসন ৪২, উড ০, ব্রড ১০, অ্যান্ডারসন ৮*; সাউদি ২৫.১-৮-৪৩-৬, জেমিসন ২৬-৮-৮৫-৩, ওয়েগনার ২৪-৩-৮৩-১

নিউজিল্যান্ড ২য় ইনিংসে ৬২/২ (৩০), ল্যাথাম ৩০*, কনওয়ে ২৩, উইলিয়ামসন ১, ওয়েগনার ২*; রবিনসন ৯-৪-৮-২

নিউজিল্যান্ড ১৬৫ রানে এগিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

কেন্দ্রীয় চুক্তির মত সফর চুক্তিও প্রত্যাখ্যান করল লঙ্কান ক্রিকেটাররা

Read Next

ভারতের চেয়ে নিউজিল্যান্ডকে যেকারণে এগিয়ে রাখছেন লি

Total
18
Share