প্রটোকল ভাঙার অভিযোগ তদন্ত করছে বিসিবি

সহজ ম্যাচ কঠিন করে জিতল সাকিবের মোহামেডান

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) বায়ো-সিকিউরিটি ভাঙার অভিযোগ উঠেছে, যেখানে জড়িয়ে মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসানের নাম। যা গণমাধ্যমের চোখ হয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) নজরেও এসেছে। বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে ইতোমধ্যে বিষয়টি তদন্ত শুরু করেছে তারা, এরপরই নেয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত।

ঘটনার সূত্রপাত শুক্রবার, মোহামেডানের ঐচ্ছিক অনুশীলনের দিনে সাকিব মিরপুর আসেন ব্যাটিং অনুশীলন করতে। তাতে তার দলের দুই একজন বোলারের সাথে দেখা যায় বেশ কয়েকজন অপরিচিত নেট বোলারকে। এমনকি ধরা ছোঁয়া দূরত্বে ছিল একজন বহিরাগতও।

গণমাধ্যমের নজরে এলে এ নিয়ে প্রতিবেদন হয় শুক্রবার রাতেই। যেখানে অপিরিচিত নেট বোলারদের পরিচয় জানতে বেগ পেতে হয়। পরে জানা যায় নেট বোলাররা সাকিবের ক্রিকেট একাডেমি মাসকো থেকে এসেছে। তাদের প্রত্যকেই কোভিড টেস্ট শেষে বিসিবির মিরর বায়ো-বাবলে ছিল।

তবে এমন বায়ো-বাবল সিকিউরিটিতে নেট বোলারদের সাথে একজন সাধারন মানুষকেও দেখা যায় বলে জল ভালোই ঘোলা হয়। প্রশ্ন ওঠে নিরাপত্তা ইস্যুতে।

এমন কান্ডে সিসিডিএম সদস্য সচিব আলি হোসেন শুক্রবারই জানিয়েছেন বিষয়টি তারা বেশ গুরুত্বের সাথেই দেখছেন। অভিযোগ প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাসও দেন। শনিবার সিসিডিএম বৈঠক শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে সেটাই জানায় বিসিবি।

সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে সিসিডিএম চেয়ারমায়ন কাজী ইনাম বলেন, ‘আমরা এই ঘটনাতে হতাশ। সিসিডিএম ও বিসিবি উভয়ই এটাকে খুবই গম্ভীরভাবে নিয়েছে। দল, ক্রিকেটার ও অফিসিয়ালদের সাস্থ্য ও নিরাপত্তা আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। আমরা সম্ভাব্য সেরা বায়ো সিকিউরড এনভায়রনমেন্ট ও লজিস্টিক নিশ্চিত করতে অনেক অর্থ খরচ করেছি, অনেক এফোর্ট দিয়েছি।’

‘এই ঘটনা গভীরভাবে দেখা হচ্ছে, প্রয়োজনীয় পদক্ষেপ ও পূর্বাহ্নিক সচেতনতামূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

জিম্বাবুয়ের বিপক্ষে বিশ্রাম দিয়ে খেলানো হবে ক্রিকেটারদের

Read Next

মুস্তাফিজের ৫ উইকেট শিকারের দিনেও জিততে পারেনি প্রাইম ব্যাংক

Total
15
Share