বৃষ্টি বাগড়ায় ডিপিএল নিয়ে শঙ্কা

বৃষ্টি বাগড়ায় ডিপিএল নিয়ে শঙ্কা

আষাঢ় মাস আসতে বাকি আরও সপ্তাহ খানেক, তবে গত এক সপ্তাহে ঢাকার আকাশ দেখে বোঝা দায় সে হিসেব। প্রায় প্রতিদিনই সময়ে অসময়ে ঝরেছে বৃষ্টি। কখনো গুড়িগুড়ি তো কখনো ভারী বর্ষণ। এই প্রতিবেদন লেখার সময় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রেস বক্সে জোড়ায় জোড়ায় বসে চলছে গল্প, আড্ডা। যেসব গল্পে থাকছে সিনিয়রদের পুরোনো স্মৃতি রোমন্থন কিংবা সমসাময়িক কোনো গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলাপচারিতা।

অথচ পূর্ণ মনযোগ থাকার কথা ছিল আবাহনী লিমিটেড বনাম ব্রাদার্স ইউনিয়নের মধ্যকার ম্যাচে। টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিলেও মুশফিকুর রহিমরা নামতে পারেনি মাঠেই। বৃষ্টি বাগড়া প্রেস বক্সের কাঁচের দেয়াল পেরিয়ে কেবল কাভারে ঢাকা উইকেট আর মুষুলধারে ঝরা বৃষ্টির ফোঁটা দৃশ্যমান। গত এক ঘন্টার বেশি সময় ধরে এভাবেই চলছে বৃষ্টির দাপট।

চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) একদিনে ৬ ম্যাচ মাঠে গড়ানোর কথা। তবে প্রথম রাউন্ডেই বিকেএসপির ৪ মায়চের ২ টি হয়েছে পরিত্যক্ত। ভারী বর্ষণে একদিন পরই বিকেএসপি থেকে ম্যাচ সরিয়ে আনা হয় মিরপুরে। একদিনে ৩ ম্যাচ আয়োজন করে ক্ষতি পোষানোর চেষ্টা। কিন্তু তাতেও বৃষ্টির বাগড়া, প্রায় প্রতিদিনই হয়েছে বৃষ্টি, কয়েকটি ম্যাচে কমেছে দৈর্ঘ্যও।

আজ সকালের পারটেক্স স্পোর্টিং ক্লাব ও ওল্ড ডিওএইচএসের মধ্যকার ম্যাচও ১৫ ওভারে নেমে আসে। নির্ধারিত সময় দেড়টায় মাঠে গড়ায়নি আবাহনী-ব্রাদার্স ম্যাচও। ঘড়িতে সময় ২ টা ৩৫ মিনিট, হচ্ছে গুড়ি গুড়ি বৃষ্টি। বিকেল ৪ টা ১৬ মিনিট ম্যাচের ওভার কমিয়ে আয়োজনের শেষ সময়। অন্তত ৫ ওভার করে ম্যাচ আয়োজনের চেষ্টা করবে আম্পায়াররা। একান্ত সম্ভব না হলেই পয়েন্ট ভাগাভাগি করতে হবে দুই দলকে।

আগের ২ ম্যাচে মুশফিকুর রহিমের আবাহনী জয় পেয়েছে দুইটিতে। অন্যদিকে ব্রাদার্স ইউনিয়ন ২ ম্যাচে জয় পেয়েছে একটিতে, অন্যটি পরিত্যক্ত হয় বৃষ্টির কারণে। এদিকে একই মাঠে সন্ধ্যা ৬ টায় মাঠে গড়ানোর কথা সাকিব আল হাসানের মোহামেডান ও তামিম ইকবালের প্রাইম ব্যাংকের মধ্যকার হাই ভোল্টেজ ম্যাচ।

এদিকে ৭ জুন থেকে আবারও বিকেএসপিতে খেলা ফেরানোর সূচিও প্রকাশ হয়েছে। আগের মত মিরপুর ও বিকেএসপির দুই মাঠ মিলিয়ে একদিনে গড়াবে ৬ ম্যাচ। কিন্তু তার আগে বৃষ্টির এমন প্রতাপ হয়তো শঙ্কা জাগাচ্ছে আবারও।

৯৭ প্রতিবেদক

Read Previous

শ্রীলঙ্কা স্কোয়াডে ফিরলেন আভিষ্কা-ওশাদা-প্রদীপ

Read Next

যুব বিশ্বকাপ মাতানো জেইডেন সিলস ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াডে

Total
2
Share