এগিয়ে থাকা হেরাথই এখন সবার পেছনে

বাংলাদেশের স্পিন কোচ হিসেবে যে কয়জনের সংক্ষিপ্ত তালিকা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) সেখানে সবচেয়ে এগিয়ে ছিল রঙ্গনা হেরাথ। তবে আলোচনার শেষদিকে বাড়তি পারিশ্রমিক দাবি করায় তালিকা থেকে বাদ পড়তে যাচ্ছেন সাবেক এই লঙ্কান তারকা।

জিম্বাবুয়ে সিরিজের আগেই স্পিন বোলিং কোচ ও স্থায়ী ব্যাটিং কোচ নিয়োগ দেয়ার কার্যক্রম শুরু করে বিসিবি। ড্যানিয়েল ভেট্টোরির বিদায় ঘন্টা বেজে আছে আগেই, তার অবর্তমানে দায়িত্ব সামলেছেন দেশি স্পিন কোচ সোহেল ইসলাম।

ক্রিকেটারদের পছন্দ আমলে নিয়ে সোহেল ইসলাম সহ চারজনের তালিকা করেছিল বিসিবি। লঙ্কান রঙ্গনা হেরাথের সাথে পাকিস্তানি সাইদ আজমল ও ভারতীয় সাইরাজ বাহাতুলের নামও ছিল। সবচেয়ে এগিয়ে থেকেও পারিশ্রমিক ইস্যুতে বনিবনা না হওয়ায় এখন সবার পেছনে হেরাথই।

গতকাল (৩ জুন) গণমাধ্যমের সাথে আলাপে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সরাসরি স্বীকার না করলেও আভাস দিলেন তেমন কিছুরই, ‘আমাদের তালিকায় হেরাথও ছিল। তবে এখন আমরা বিবেচনা করছি। সবকিছু মিলিয়ে যেটা ভালো হবে দেশের জন্য সেটাই করার চেষ্টা করছি। বিকল্প যাকে নিব তাকে নিয়েই জিম্বাবুয়ে সফর যাবো আশা করছি।’

এদিকে ব্যাটিং কোচ হিসেবে জন লুইসের সাথে চুক্তির মেয়াদ না বাড়িয়ে সাবেক প্রধান কোচ জেমি সিডন্সের দিকেই ঝুঁকছে বিসিবি। মূলত ক্রিকেটারদের পছন্দকে গুরুত্ব দিয়েই এমন ভাবনা দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার। অবশ্য বেশ কিছু গণমাধ্যমের সূত্র বলছে সিডন্সের সাথে দৌড়ে আছে জন লুইস ও পাকিস্তানের ইজাজ আহমেদ।

কৌশলী উত্তরে আকরাম খান অবশ্য বলেন, ‘প্লেয়াররা যাদেরকে নিয়ে কমফোর্টেবল, প্লেয়াররা যাদেরকে পছন্দ করে এ ধরণের কোচ নেয়াটাই আমরা পছন্দ করি। সুতরাং এভাবেই আলাপ আলোচনা চলছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়ার ক্লাব ক্রিকেটে কোচের ভূমিকায় জয়সুরিয়া

Read Next

পাকিস্তান টি-টোয়েন্টি দলে মইন খানের ছেলে

Total
1
Share